Mamata Banerjee

‘না জানিয়ে বিদ্যুতের মাসুল বৃদ্ধি করেছে সিইএসসি’, নবান্নের প্রশাসনিক বৈঠকে একহাত নিলেন মমতা

সোমবারের বৈঠকে জলমগ্ন উত্তরবঙ্গ নিয়ে আলোচনা করেন মমতা। তার ফাঁকেই তিনি তোপ দাগেন সিইএসসিকে। এ-ও জানিয়ে দিলেন, রাজ্য বিদ্যুৎ পর্ষদ বিদ্যুতের মাসুল বৃদ্ধি করেনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৪ ২১:৫৫
Share:

মমতা বন্দ্যোপাধ্যায়। — ফাইল চিত্র।

না জানিয়ে বিদ্যুতের মাসুল বৃদ্ধি করেছে সিইএসসি। তিনি জানতেন না। সোমবার নবান্নের প্রশাসনিক বৈঠকে জানালেন মুখ্যমন্ত্রী মমতা। এ-ও জানিয়ে দিলেন, রাজ্য বিদ্যুৎ পর্ষদ বিদ্যুতের মাসুল বৃদ্ধি করেনি।

Advertisement

সোমবারের বৈঠকে জলমগ্ন উত্তরবঙ্গ নিয়ে আলোচনা করেন মমতা। তার ফাঁকেই তিনি বলেন, ‘‘এই সুযোগে শুনলাম সিইএসসি দাম বৃদ্ধি করেছে। আমাদের তো কিছু জানায়নি। বিদ্যুৎ দফতরকেও ওরা জানায়নি। ডব্লিউবিএসইডিসিএল কিন্তু এক পয়সাও দাম বৃদ্ধি করেনি।’’

সোমবারের বৈঠকে ডিভিসির জল ছাড়া নিয়ে তিনি কেন্দ্রকে তোপ দেগেছেন। বাঁধ থেকে জল ছাড়ার আগে প্রতি দিন ডিভিসির তাঁকে রিপোর্ট দিতে হবে বলেও জানিয়েছেন মমতা। তিস্তা চুক্তির পুনর্নবীকরণ নিয়েও কেন্দ্রকে একহাত নিয়েছেন তিনি। জানিয়েছেন, তিস্তার জল দিয়ে দেওয়া হলে উত্তরবঙ্গের মানুষ জল পাবেন না। তিনি এ-ও জানিয়েছেন, গঙ্গায় ভাঙন রোখার দায়িত্ব কেন্দ্রীয় সরকারের। গত ১০ বছরে এই নিয়ে কোনও কাজ হয়নি। উত্তরবঙ্গে কোথায় ত্রাণ এবং আশ্রয় শিবির চালু করা হয়েছে, তা-ও জানিয়েছেন মমতা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement