CITU

উচ্ছেদের প্রতিবাদে সিটু, যৌথ মঞ্চও

হকার যৌথ মঞ্চের আহ্বায়ক অসিতাঙ্গ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, আগামী ১১ জুলাই ধর্মতলায় জমায়েত করে কলকাতা পুরসভা অভিযান হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৪ ০৯:০১
Share:

সিটুর সর্বভারতীয় কাউন্সিল সভা উপলক্ষে লোগো প্রকাশ। শ্রমিক ভবনে। — নিজস্ব চিত্র।

বিকল্প ব্যবস্থা এবং পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদের প্রতিবাদে কলকাতা পুরসভা অভিযানের ডাক দিল বিভিন্ন শ্রমিক সংগঠনকে নিয়ে তৈরি ‘হকার যৌথ মঞ্চ’। এই বিষয়ে নাগরিক কনভেনশনেরও আয়োজন করতে চলেছে সিপিএমের শ্রমিক সংগঠন সিটু। কলকাতায় আগামী ৯ থেকে ১১ অগস্ট সিটুর সর্বভারতীয় ৫০তম কাউন্সিল সভা বসবে। সেখানেও হকার উচ্ছেদের বিরুদ্ধে কর্মসূচি নিয়ে আলোচনা হবে। সিটুর সর্বভারতীয় কাউন্সিল উপলক্ষে সমাবেশ হবে ৯ অগস্ট। রাজ্য জুড়ে চলবে আলোচনা-সভা। সিটুর রাজ্য সম্পাদক অনাদি সাহু ও রাজ্য সভাপতি সুভাষ মুখোপাধ্যায় শুক্রবার বলেছেন, ‘‘নরেন্দ্র মোদীর সরকার রেলের হকার উচ্ছেদ করেছেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার রাস্তার হকারদের তুলে দিচ্ছে। এরা মানুষকে ভাত দিতে পারছে না, কাজ দিতে পারছে না। শুধু উচ্ছেদ করছে!’’ হকার যৌথ মঞ্চের আহ্বায়ক অসিতাঙ্গ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, আগামী ১১ জুলাই ধর্মতলায় জমায়েত করে কলকাতা পুরসভা অভিযান হবে। কেন্দ্রীয় হকার আইন, ২০১৪ রাজ্যে কার্যকর করা এবং হকারদের জন্য পুনর্বাসনের দাবি তুলেছে যৌথ মঞ্চ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement