Mamata Banerjee

প্রশাসনিক বৈঠকে বুধবার বর্ধমানে মুখ্যমন্ত্রী মমতা, ঘোষণা করতে পারেন একাধিক প্রকল্পের

গত দু’বছর ধরে গোদার মাঠেই সভা করে আসছেন মুখ্যমন্ত্রী। প্রশাসনিক সূত্রে খবর, ভিড়ের রেকর্ডে এ বারের সভা ছাপিয়ে যেতে পারে। সেই মতো প্রস্তুতি নেওয়া হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

বর্ধমান শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২৪ ২৩:০৯
Share:

মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

পূর্ব বর্ধমান সফরে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। জেলা প্রশাসন সূত্রে খবর, প্রায় এক বছর পর এই জেলায় সফর করছেন মুখ্যমন্ত্রী। শহরের গোদার মাঠে প্রশাসনিক সভা করার কথা তাঁর। পূর্ব বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি শ্যামাপ্রসন্ন লোহার বলেন, ‘‘প্রস্তুতি সারা হয়ে গিয়েছে।’’

Advertisement

প্রশাসনিক মহল সূত্রে খবর, সভা থেকে একাধিক প্রকল্পের ঘোষণা করতে পারেন মুখ্যমন্ত্রী। যার আর্থিক বরাদ্দের পরিমাণ প্রায় ৩৬৫.৪৫ কোটি টাকা। বেশ কিছু প্রকল্পের শিল্যান্যাস করারও কথা রয়েছে তাঁর। এই খাতে আর্থিক বরাদ্দের পরিমাণ ৮৩৭.৪১ কোটি টাকা।

গত দু’বছর ধরে গোদার মাঠেই সভা করে আসছেন মুখ্যমন্ত্রী। প্রশাসনিক সূত্রে খবর, ভিড়ের রেকর্ডে এ বারের সভা ছাপিয়ে যেতে পারে। সেই মতো প্রস্তুতি নেওয়া হয়েছে। মঙ্গলবার মাঠ পরিদর্শনেও যান জেলা প্রশাসনের কর্তারা। খতিয়ে দেখা হয়েছে নিরাপত্তার বিষয়টি। জেলা প্রশাসনের এক আধিকারিক বলেন, ‘‘এ বারের সভায় খরচে লাগাম টানা হয়েছে। গত বছর গোদার মাঠের সভায় খরচের পরিমাণ ছিল ৩ কোটির বেশি। এ বার তা কমিয়ে ১ কোটির মধ্যে রাখা হচ্ছে। রাশ টানা হয়েছে খাবারের প্যাকেটের খরচেও। গত বছরের মতো ৪০০ টাকার খাবারের প্যাকেট নয়। ২০০ টাকার মধ্যে রাখা হচ্ছে খাবারের প্যাকেটের দাম। সভার আয়োজনের খরচ নিয়ে জেলা প্রশাসন কড়া ভূমিকা নিয়েছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement