R G Kar Hospital Incident

আর জি কর মামলায় প্রশ্ন চার পুলিশকর্মীকে

সিবিআই সূত্রের দাবি, আর জি করের ঘটনার পরে টালা থানায় তথ্যপ্রমাণ লোপাট ও অদল বদল করা হয়েছিল বলে কিছু সূত্র থেকে জানা গিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৪ ০৮:০৮
Share:

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আর জি কর হাসপাতালের তরুণী চিকিৎসককে খুন এবং ধর্ষণের ঘটনায় শুক্রবার টালা থানার এক মহিলা পুলিশকর্মী-সহ চার জনকে জিজ্ঞাসাবাদ করল সিবিআই। তদন্তকারী সূত্রের দাবি, ওই চার জনেই পুলিশকর্মী। ৯ অগস্ট, ঘটনার দিন তাঁরা আর জি কর হাসপাতাল এবং থানায় কর্মরত ছিলেন। ঘটনার পরে প্রমাণ লোপাট নিয়ে তদন্ত করছে সিবিআই। সেই সূত্রেই এই চার জনকে তলব করা হয়েছিল এবং বয়ান নথিবদ্ধ করা হয়।

Advertisement

সিবিআই সূত্রের দাবি, আর জি করের ঘটনার পরে টালা থানায় তথ্যপ্রমাণ লোপাট ও অদল বদল করা হয়েছিল বলে কিছু সূত্র থেকে জানা গিয়েছে। তার পরেই থানার সিসিটিভি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। সেই রিপোর্ট আসার পরেই কয়েকটি বিষয় খতিয়ে দেখা হচ্ছে।

তদন্তকারীদের আরও দাবি, কলকাতা পুলিশের সংগ্রহ করা আর জি করের সিসিটিভি ক্যামেরার ফুটেজে কয়েকটি গুরুত্বপূর্ণ ত্রুটি ফরেন্সিক রিপোর্টে উঠে এসেছে। সেই রিপোর্ট আদালতেও পেশ করা হয়েছে। ওই ফুটেজ সংগ্রহ করার সময় বা তার পরে থানায় কোনও ভাবে বিকৃত করা হয়েছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। এর আগেও টালা থানার অতিরিক্ত ওসি এবং কয়েক জন সাব-ইন্সপেক্টরকে জিজ্ঞাসাবাদ করেছিলেন সিবিআইয়ের তদন্তকারীরা। তাঁদের কাছ থেকেও কিছু তথ্য পাওয়া গিয়েছে বলে সিবিআইয়ের দাবি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement