Jammu-Tawai Express

পরিত্যক্ত ব্যাগে বিপ্-বিপ্ শব্দ! জম্মু-তাওয়াইয়ে বোমাতঙ্ক, দক্ষিণেশ্বর স্টেশনে বম্ব স্কোয়াড অভিযান

ঘটনাটি ঘটেছে শুক্রবার বিকেল ৫টা নাগাদ। তল্লাশি অভিযান শেষে ট্রেনটিকে গন্তব্যের দিকে পাঠানো হয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২৪ ২০:০৭
Share:

জম্মু-তাওয়াই এক্সপ্রেস। — ফাইল চিত্র।

চলন্ত ট্রেনে ছড়াল বোমাতঙ্ক। কলকাতা স্টেশনগামী জম্মু-তাওয়াই এক্সপ্রেসের মধ্যে একটি লাল রঙের পরিত্যক্ত ব্যাগকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায়। দক্ষিণেশ্বর স্টেশনে ট্রেনটি দাঁড় করিয়ে সেই ব্যাগ পরীক্ষা করা হয়। খবর দেওয়া বম্ব স্কোয়াডকেও। জানা গিয়েছে, ট্রেনটির এস ৮ কোচের ১৭ নম্বর আসনে একটি লাল রঙের ব্যাগ নজরে আসে যাত্রীদের। তাঁদের দাবি, ওই ব্যাগের মধ্যে থেকে বিপ্ বিপ্ শব্দ শুনতে পাওয়া যাচ্ছিল। সেই শব্দকে কেন্দ্র করে আতঙ্ক ছড়ায়। খবর দেওয়া ট্রেনের মধ্যে থাকা টিকিট পরীক্ষক এবং রেলপুলিশকে। খবর পাওয়া মাত্রই তাঁরা ঘটনাস্থলে পৌঁছন।

Advertisement

ট্রেনটিকে দক্ষিণেশ্বর স্টেশনে দাঁড় করিয়ে দেওয়া হয়। খবর পেয়ে সেখানে আসেন বম্ব স্কোয়াডের সদস্যেরা। আনা হয় স্নিপার ডগও। ওই ব্যাগে তল্লাশি করা হয়। তার পরেই সেই লাল ব্যাগটিকে ট্রেন থেকে প্ল্যাটফর্মে নামিয়ে আনেন বম্ব স্কোয়াডের সদস্যেরা। শুধু ওই ব্যাগটি নয়, কোচের অন্য যাত্রীদের ব্যাগও পরীক্ষা করেন তাঁরা।

ঘটনাটি ঘটেছে শুক্রবার বিকেল ৫টা নাগাদ। তল্লাশি অভিযান শেষে ট্রেনটিকে কলকাতা স্টেশনের দিকে পাঠানো হয়। রেল সূত্রে খবর, চিৎপুর রেল ইয়ার্ডে ওই এক্সপ্রেসটিকে নিয়ে যাওয়া হবে। তার পর গোটা ট্রেনটিতে তল্লাশি চালানো হবে। তবে ওই লাল ব্যাগে কী রয়েছে, তা এখনও জানা যায়নি।

Advertisement

ওই এক্সপ্রেসে থাকা এক যাত্রীর কথায়, ‘‘আমরা ব্যাগটি দেখতে পেয়ে আতঙ্কিত হয়ে পড়ি। ব্যাগের মধ্যে থেকে অ্যালার্ম বাজার মতো শব্দ হচ্ছিল। ব্যাগের মধ্যে কী আছে আমরা জানি না।’’ উল্লেখ্য, গত কয়েক মাস ধরে দেশ জুড়ে বিভিন্ন শহরের বিভিন্ন জায়গায় এমন বোমা মেরে উড়িয়ে দেওয়ার ইমেল পাঠানো হচ্ছে। বেশির ভাগ ক্ষেত্রেই প্রেরকদের নিশানায় থাকছে বিমানবন্দর, হাসপাতাল এবং স্কুল। এ বার চলন্ত ট্রেনে বোমাতঙ্ক ছড়াল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement