Bratya Basu

পুজোর আগে উত্তরবঙ্গে বদল করা হোক স্কুলের সময়! ব্রাত্যকে চিঠি বিজেপির শঙ্করের

সোমবার ব্রাত্যকে চিঠিটি দিয়েছেন শঙ্কর। তাতে লিখেছেন, উত্তরবঙ্গে তাপপ্রবাহের কারণে সমস্যার মুখে পড়ছে স্কুল পড়ুয়ারা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৪ ১৪:২৯
Share:

ব্রাত্যকে বসুকে চিঠি লিখলেন শঙ্কর ঘোষ। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

উত্তরবঙ্গে তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হয়েছে। এই আবহে স্কুলের সময়সীমা পরিবর্তনের অনুরোধ জানিয়ে রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে চিঠি দিলেন বিজেপির পরিষদীয় দলের মুখ্য সচেতক তথা শিলিগুড়ির বিধায়ক শঙ্কর ঘোষ। পড়ুয়াদের কথা ভেবে পুজোর ছুটি পড়ার আগে পর্যন্ত সকাল ৮টা থেকে ১১টা পর্যন্ত স্কুল চালু রাখার পরামর্শ দিয়েছেন তিনি।

Advertisement

সোমবার ব্রাত্যকে চিঠিটি দিয়েছেন শঙ্কর। তাতে লিখেছেন, উত্তরবঙ্গে তাপপ্রবাহের কারণে সমস্যার মুখে পড়ছে স্কুল পড়ুয়ারা। পশ্চিমবঙ্গের বেশ কিছু অংশে তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে ভারতীয় মৌসম ভবন। তীব্র দাবদাহের কারণে দুপুরবেলা স্কুলে থাকতে কষ্ট হচ্ছে পড়ুয়াদের। এই আবহে বিজেপি বিধায়ক উত্তরবঙ্গে সকাল ৮টা থেকে ১১টা পর্যন্ত স্কুল চালু করার অনুরোধ করেছেন। স্কুল শিক্ষা বিভাগের সকলের সঙ্গে কথা বলে এই সিদ্ধান্ত নেওয়ার আর্জি জানিয়েছেন তিনি। চিঠিতে তিনি এ-ও দাবি করেছেন, এ সব সময়ে পড়ুয়াদের স্বাস্থ্য এবং সুবিধার কথা ভাবা জরুরি। এই নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ করারও আর্জি জানিয়েছেন তিনি।

উত্তরবঙ্গের সব জেলায় সোমবার এবং মঙ্গলবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াও বইতে পারে। বুধ এবং বৃহস্পতিবার ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং এবং আলিপুরদুয়ারে। বৃষ্টি চললেও গরম বেশি উত্তরবঙ্গে। এতটা গরম এ সময় উত্তরবঙ্গে থাকে না। এই পরিস্থিতিতে শিক্ষামন্ত্রীকে বিশেষ অনুরোধ করেছেন শিলিগুড়ির বিধায়ক।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement