BJP

নির্বাচন কমিশনের দফতরে বিজেপি

বিজেপির অভিযোগ, ইতিমধ্যে আদর্শ আচরণবিধি কার্যকর হয়েছে। ফলে, যে পাঁচ জেলায় উপনির্বাচন রয়েছে, সেই জেলাগুলিতে এই কাজ আপাতত বন্ধ রাখা হোক। সেই সঙ্গে তাঁদের দাবি, ১০০% বুথে আধা-সেনা মোতায়েন করতে হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২৪ ০৭:৩০
Share:

—প্রতীকী চিত্র।

রাজ্যের ৬ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন নিয়ে মুখ্য নির্বাচনী আধিকারিকের (সিইও) দফতরের দ্বারস্থ হল বিজেপি। রাজ্য বিজেপির তিন সদস্যের এক প্রতিনিধিদল সোমবার সিইও দফতরে যান। দলে ছিলেন বিজেপি নেতা শিশির বাজোরিয়া, প্রতাপ বন্দ্যোপাধ্যায় ও জগন্নাথ চট্টোপাধ্যায়। সিইও-র কাছে তাঁদের বক্তব্য, আবাস যোজনার পাকা বাড়ির জন্য এক লক্ষ ৩০ হাজার টাকা সরকারি অনুদানের যাচাই করার কাজ এ দিন থেকে শুরু হয়েছে।

Advertisement

বিজেপির অভিযোগ, ইতিমধ্যে আদর্শ আচরণবিধি কার্যকর হয়েছে। ফলে, যে পাঁচ জেলায় উপনির্বাচন রয়েছে, সেই জেলাগুলিতে এই কাজ আপাতত বন্ধ রাখা হোক। সেই সঙ্গে তাঁদের দাবি, ১০০% বুথে আধা-সেনা মোতায়েন করতে হবে। নির্বাচনের দিন ভোট-গ্রহণ কেন্দ্রে কোনও ভাবেই রাজ্যের পুলিশ রাখা যাবে না। তাঁদের আরও দাবি, নির্বাচনী প্রচার শেষ হওয়ার পর থেকে নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত সিভিক ভলান্টিয়ারদের স্থানীয় থানার বাইরে বার হতে দেওয়া যাবে না। পাল্টা তৃণমূল কংগ্রেস নেতা কুণাল ঘোষের মন্তব্য, “নাচতে না-জানলে উঠোন বাঁকা! ওদের কাজ কী? দাঁড়ানো আর হারা! বিধানসভা, লোকসভা ভোট হয়েছিল কেন্দ্রীয় বাহিনী দিয়ে। ওরা গো-হারা হেরেছিল। আবার হারবে জেনে নাটক করছে।”

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement