Kalna TMC Leader

এ বার বাড়ি ঢুকে মহিলাকে থাপ্পড়! আরও এক তৃণমূল নেতার ভিডিয়ো প্রকাশ্যে, গ্রেফতার করল পুলিশ

পূর্ব বর্ধমানের কালনায় বাড়িতে ঢুকে এক মহিলাকে মারধর করা হয়। অভিযোগ তৃণমূল নেতা গোপাল তিওয়ারির বিরুদ্ধে। জমি দখলের অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। শনিবার তাঁকে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কালনা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২৪ ১২:১০
Share:

(বাঁ দিকে) মহিলাকে মারধর করছেন তৃণমূল নেতা । ধৃত তৃণমূল নেতা গোপাল তিওয়ারি (ডান দিকে)। — নিজস্ব চিত্র।

তৃণমূল নেতার ‘দাদাগিরি’ আবার প্রকাশ্যে। এ বার প্রতিবেশী মহিলার বাড়িতে ঢুকে তাঁকে মারধরের অভিযোগ উঠল খোদ কালনা শহর তৃণমূলের সাধারণ সম্পাদক গোপাল তিওয়ারির বিরুদ্ধে। মহিলার অভিযোগের ভিত্তিতে শনিবার রাতেই পুলিশ তাঁকে গ্রেফতার করেছে। ঘটনার একটি ভিডিয়োও ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে। যেখানে দেখা গিয়েছে বাড়িতে ঢুকে তৃণমূল নেতা এবং তাঁর দলবল মহিলাকে মারধর করছেন। তাঁর পরিবারের সদস্যদেরও মারধর করা হচ্ছে। এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

পূর্ব বর্ধমানের কালনার শ্বাসপুরের দেবনাথ পাড়ার ঘটনা। বিতর্কের সূত্রপাত একটি জমিকে কেন্দ্র করে। মহিলার বাড়ির লাগোয়া ওই জমিতে পাঁচিল তুলে ঘিরে ফেলা হয় বলে অভিযোগ। তাতে বাধা দিতে গিয়ে আক্রান্ত হয় পরিবারটি। আক্রান্ত মহিলা বলেছেন, ‘‘আমাদের বাড়ির পাশে একটি জমি রয়েছে। সেই জমি ওরা পাঁচিল দিয়ে ঘিরে ফেলছিল। আমরা বলেছিলাম, যাতায়াতের জায়গাটুকু রাখতে। তা নিয়েই ঝামেলা হয়। শুক্রবার গোপাল এবং তাঁর দলবল আমার শাশুড়িকে মারধর করেছিলেন। শনিবার লোকজন নিয়ে বাড়িতে এসে আমাকে এবং আমার বাড়ির অন্যদের মারধর করে। আমাকে থাপ্পড় মারা হয়।’’ অন্তত ৫০ জনকে নিয়ে ওই বাড়িতে তৃণমূল নেতা গিয়েছিলেন বলে অভিযোগ।

মহিলা জানান, বাড়ির সামনের জমিটি তাঁদের নামে থাকলেও ব্যাঙ্কে তা বন্ধক দেওয়া ছিল। তৃণমূল নেতা দাবি করেন, ব্যাঙ্ক থেকে ওই জমি তিনি কিনে নিয়েছেন। তবে জমি কেনার ব্যাপারে তাঁরা কিছু জানতে পারেননি বলে দাবি।

Advertisement

মারধরের অভিযোগ অস্বীকার করেছেন গোপাল নিজে। তিনি বলেন, ‘‘আমার কেনা জায়গায় আমি পাঁচিল দিয়েছিলাম, সেই পাঁচিলটিকে ওরা ভেঙে দিয়েছে। সকালে সে কথা বলতে গিয়েছিলাম বলে ওরা উল্টে আমাকেই মারধর করেছে। আমাকে বাড়ির ভিতরে টেনে নিয়ে যাওয়া হয়। আত্মরক্ষার জন্য আমরা পালানোর চেষ্টা করি।’’ শনিবার রাতে গোপালকে গ্রেফতার করে পুলিশ। এ প্রসঙ্গে পূর্ব বর্ধমান জেলা তৃণমূলের মুখপাত্র তথা কালনার বিধায়ক দেবপ্রসাদ বাগ বলেন, ‘‘আইন কারও হাতে তুলে নেওয়া উচিত নয়। ঘটনাটি শুনেছি। পুলিশ তদন্ত করে দেখুক।’’

ঘটনাটি নিয়ে রাজনৈতিক তরজা শুরু হয়েছে। তৃণমূলের বিরুদ্ধে ‘দাদাগিরি’র অভিযোগ তুলেছে বিজেপি। জেলা বিজেপির সহ-সভাপতি সুভাষ পাল বলেন, ‘‘যে ঘটনা ঘটেছে, আমরা তার তীব্র নিন্দা জানাচ্ছি।’’

পূর্ব বর্ধমান জেলা পুলিশ সুপার আমন দীপ জানিয়েছেন, রাতেই অভিযুক্ত গোপালকে গ্রেফতার করা হয়েছে। তদন্ত চলছে। রবিবার ধৃতকে আদালতে হাজির করানো হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement