Murder

আদিবাসী তরুণীকে খুনের ন’দিন পর ধৃত এক, মেয়েদের ‘রাত দখল’-এর সন্ধ্যায় গলা কেটে হত্যা!

নিহতের নাম প্রিয়াঙ্কা হাঁসদা। বছর দুয়েক আগে বেঙ্গালুরুতে শপিং মলে কাজ করতে গিয়েছিলেন তিনি। পাশাপাশি, বর্ধমান বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তরও পড়ছিলেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

বর্ধমান শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৪ ২১:৪৫
Share:

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আদিবাসী তরুণী খুনের ন’দিন পর অভিযুক্তকে গ্রেফতার করল পুলিশ। ধৃতের নাম অজয় টুডু। মেয়েদের প্রতিবাদের রাতে, গত ১৪ আগষ্ট পূর্ব বর্ধমানের নান্দুর গ্রামের ঝাপানতলায় গলা কেটে খুন করা হয়েছিল তরুণীকে। অবশেষে সেই ঘটনায় গ্রেফতার করা হল এক জনকে। জেলা পুলিশ সুপার আমনদীপ জানিয়েছেন, শনিবার ধৃতকে বর্ধমান আদালতে হাজির করানো হবে। অভিযুক্তের বাড়ি পশ্চিম মেদিনীপুরে হলেও তাঁকে পূর্ব মেদিনীপুর থেকে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

নিহতের নাম প্রিয়াঙ্কা হাঁসদা। বছর দুয়েক আগে বেঙ্গালুরুতে শপিং মলে কাজ করতে গিয়েছিলেন তিনি। পাশাপাশি, বর্ধমান বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তরও পড়ছিলেন তিনি। ঘটনার দু’দিন আগে তিনি গ্রামের বাড়িতে ফিরে এসেছিলেন। ১৪ অগস্ট সন্ধ্যায় শৌচালয়ে যাবেন বলে ঘর থেকে বেরিয়েছিলেন। বেশ কিছু ক্ষণ কেটে গেলেও তিনি বাড়ি ফেরননি। পরে বাড়ি থেকে কিছু দূরে তাঁর গলা কাটা দেহ উদ্ধার হয়।

খবর পেয়ে বর্ধমান থানা এবং শক্তিগড় থানার পুলিশ ঘটনাস্থলে যায়। তারা এই রহস্যজনক হত্যার তদন্ত শুরু করে। গত রবিবার সকালে ১৯ নম্বর জাতীয় সড়কের গাংপুর সংলগ্ন রাস্তা অবরোধ করে আদিবাসীদের বেশ কয়েকটি সংগঠন। অবরোধ চলাকালীন মালদহের হবিবপুরের বিজেপি বিধায়ক জুয়েল মুর্মু সেখানে হাজির হন। তিনি পুলিশের দিকে আঙুল তুলে সিবিআই তদন্ত দাবি করেন। এ বার সেই ঘটনায় গ্রেফতার এক।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement