Poor condition of road

সংস্কারের পরেও খন্দ ব্যারাজের পথে, জট

ডিভিসি ব্যারাজ গড়ে তোলা হয় ১৯৫৫ সালে। লম্বায় ৬৯২ মিটার এই ব্যারাজ দিয়ে দুর্গাপুর ও বাঁকুড়ার মধ্যে যোগাযোগ হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দুর্গাপুর শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৪ ০৯:২২
Share:

বেহাল দুর্গাপুর ব্যারাজের উপরে সেতুর রাস্তা। ছবি: বিকাশ মশান ।

খানাখন্দে ভরে গিয়েছে দুর্গাপুর ব্যারাজের উপরের রাস্তা। অবিলম্বে সংস্কার না হলে খন্দের আকার বাড়বে এবং ব্যারাজের উপরে চাপ পড়বে বলে দাবি যানবাহন চালকদের। সেচ দফতরের তরফে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে।

Advertisement

ডিভিসি ব্যারাজ গড়ে তোলা হয় ১৯৫৫ সালে। লম্বায় ৬৯২ মিটার এই ব্যারাজ দিয়ে দুর্গাপুর ও বাঁকুড়ার মধ্যে যোগাযোগ হয়। ব্যারাজের উপর দিয়ে গিয়েছে ৯ নম্বর রাজ্য সড়ক। ব্যারাজের উপর দিয়ে বাঁকুড়া, পুরুলিয়া, দুই মেদিনীপুরে যাতায়াত করা যায়। বড়জোড়া শিল্পতালুকের সঙ্গে দুর্গাপুর শিল্পাঞ্চলের যোগাযোগ রক্ষা হয় ব্যারাজ দিয়েই। কারখানার ভারী ট্রাক, বাস, মিনিবাস, ভ্যান-সহ নানা যানবাহন চলাচল করে।

চালকদের অভিযোগ, ব্যারাজের রাস্তার বিভিন্ন অংশ বেহাল। কিছু দিন আগে এক বার সংস্কার করা হয়েছিল। কিন্তু ফের নানা জায়গায় পিচ উঠে গিয়েছে। ফলে, থমকে যাতায়াত করতে হচ্ছে। যানবাহনের গতি কমে যাওয়ায় যানজট হচ্ছে। বাড়ছে দুর্ঘটনার আশঙ্কা। দ্রুত বেহাল অংশগুলি সংস্কারের দাবি তুলেছেন তাঁরা।

Advertisement

সম্প্রতি বড়জোড়া থেকে ট্রাক নিয়ে দুর্গাপুরে আসছিলেন সুধীন দত্ত। তিনি বলেন, “ব্যারাজের উপরে কোথাও রাস্তার মাঝে, কোথাও রাস্তার ধারে গর্ত তৈরি হয়েছে। বৃষ্টির জল জমে পরিস্থিতি আরও বিপজ্জনক হয়েছে। সাবধানে গাড়ি না চালালে গাড়ির যন্ত্রাংশের ক্ষতি হতে পারে।” প্রতিদিন বাসে দুর্গাপুর থেকে বাঁকুড়া যাতায়াত করেন বেনাচিতির বিধান মুখোপাধ্যায়। তিনি বলেন, “কিছু দিন ধরেই দেখছি ব্যারাজের রাস্তা বেহাল। সম্প্রতি এক বার সংস্কার করা হয়েছিল। কিন্তু কয়েক দিনের মধ্যেই পিচ উঠে গিয়েছে।” সাইকেলে যাচ্ছিলেন বড়জোড়ার শ্রীমন্ত মণ্ডল। তিনিও বলেন, “রাস্তা বেহালের জন্য এগোতে গিয়ে মাঝেমধ্যে ভারসাম্য হারিয়ে ফেলছি।”

সেচ দফতরের এক আধিকারিকের আশ্বাস, দ্রুত এই রাস্তা সংস্কারের ব্যবস্থা করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement