ফের নর্দমায় বৃদ্ধার দেহ

বিকেলে বাড়ি থেকে বেরিয়ে আর ফেরেননি। পর দিন সকালে দেহ মিলল নর্দমায়। দুর্গাপুরের ইস্পাতনগরীর হর্ষবর্ধন অ্যাভিনিউয়ের বাসিন্দা অশোকা রায়ের (৬৫) দেহ উদ্ধারের পরেই শনিবার ক্ষোভে ফেটে পড়লেন স্থানীয় বাসিন্দারা। তাঁদের দাবি, বৃষ্টি বাড়লেই রাস্তা আর নর্দমা জলে একাকার হয়ে যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দুর্গাপুর শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০১৬ ০০:২৬
Share:

দুর্গাপুর এখানেই মেলে দেহ। নিজস্ব চিত্র।

বিকেলে বাড়ি থেকে বেরিয়ে আর ফেরেননি। পর দিন সকালে দেহ মিলল নর্দমায়। দুর্গাপুরের ইস্পাতনগরীর হর্ষবর্ধন অ্যাভিনিউয়ের বাসিন্দা অশোকা রায়ের (৬৫) দেহ উদ্ধারের পরেই শনিবার ক্ষোভে ফেটে পড়লেন স্থানীয় বাসিন্দারা। তাঁদের দাবি, বৃষ্টি বাড়লেই রাস্তা আর নর্দমা জলে একাকার হয়ে যায়। আলাদা করে চেনা যায় না। অবিলম্বে নিকাশি ব্যবস্থার সংস্কারের দাবি জানিয়েছেন তাঁরা।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এ দিন সকালে এলাকার একটি ক্লাবের সামনের ২ নম্বর স্ট্রিটের কাছে নর্দমায় বৃদ্ধার দেহ দেখতে পায় এক বালক। পাড়ার লোকজনকে সে কথা জানায় সে। খবর দেওয়া হয় থানায়। পুলিশ এসে দেহ উদ্ধার করে। জানা যায় পরিচয়ও। খবর পেয়ে মৃতার পরিজনেরা ছুটে আসেন। পুলিশ দেহটি ময়না-তদন্তের জন্য দুর্গাপুর মহকুমা হাসপাতালে পাঠায়। মৃতার পরিবার সূত্রে জানা গিয়েছে, শুক্রবার বিকেলে অশোকাদেবী বাড়ি থেকে বেরোন। তার পরে বৃষ্টি নামে। বাড়ির লোকজন রাস্তায় বেরিয়ে তাঁতে খুঁজে পাননি। ভেবেছিলেন, কোথাও হয়তো আটকে গিয়েছেন। বৃষ্টি থামলে ফিরে আসবেন। কিন্তু রাত ৮টা নাগাদ বৃষ্টি থামার পরেও তিনি ফেরেননি। রাত ১০টা নাগাদ দুর্গাপুর থানায় তাঁরা বিষয়টি জানান।

অশোকাদেবীর ছেলে ধনঞ্জয়বাবু জানান, মায়ের কিছু মানসিক সমস্যা ছিল। মাঝে-মাঝেই তিনি বাড়ি থেকে বেরিয়ে পড়তেন। কিছুক্ষণ পরে আবার ফিরেও আসতেন। এ দিনও তেমনই হবে বলে ভেবেছিলেন। তিনি বলেন, ‘‘এমন হবে ভাবতে পারিনি।’’ অগস্টের শুরুর দিকে সিটি সেন্টারের কবিগুরু এলাকাতেও এক নর্দমা থেকে এক বৃদ্ধার দেহ উদ্ধার হয়েছিল। বাজার সেরে হেঁটে বাড়ি ফেরার মাঝে নিখোঁজ হয়ে গিয়েছিলেন রেখা দেবরায় (৬১)। পর দিন রাস্তার ধারের নদর্মায় তাঁর দেহ মেলে। বর্ষায় নর্দমার জল উপচে রাস্তার সঙ্গে সমান হয়ে যাওয়ায় বুঝতে না পেরে তিনি পড়ে গিয়েছিলেন বলে মনে করেছিলেন স্থানীয় বাসিন্দারা। এ বার ইস্পাতনগরীতে বৃষ্টির পরে একই রকম ঘটনায় নিকাশি ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠেছে। স্থানীয় বাসিন্দারা জানান, খোলা নর্দমায় যে ভাবে দেহটি উদ্ধার হয়েছে তাতে মনে হচ্ছে কোনও ভাবে বেসামাল হয়ে নর্দমায় পড়ে গিয়েই অশোকাদেবীর মৃত্যু হয়েছে। ডিএসপি কর্তৃপক্ষের কাছে নিকাশি ব্যবস্থার সংস্কারের দাবি জানানো হবে বলে জানান তাঁরা।

Advertisement

বাজ পড়ে জখম। বাজ পড়ে জখম হলেন তিন জন। শুক্রবার রাতে উখড়ার মুসলিম পাড়া এলাকার ঘটনা। স্থানীয় সূত্রে খবর, রাত আটটা নাগাদ বাজ পড়ে আহত হন শেখ বসির, শেখ রাজিব ও মনিলা বিবি। ওই এলাকায় পাশাপাশি সাতটি বাড়ির টিভি খারাপ হয়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement