R G Kar Medical College And Hospital Incident

কলেজের নিরাপত্তা বাড়ানোর জন্য চিঠি

নিউ আলিপুর কলেজের অধ্যক্ষ জয়দীপ ষড়ঙ্গী জানান, মোট ১০৭টি সিসি ক্যামেরা রয়েছে কলেজে। নিয়মিত নিরাপত্তা-কাউন্সেলিংয়েরও ব্যবস্থাও আছে। ক্যাম্পাসের সুরক্ষা বাড়াতে পড়ুয়াদের থেকে লিখিত পরামর্শ চেয়েছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৪ ০৮:৩৫
Share:

—প্রতীকী ছবি।

আরজি করের ডাক্তার-ছাত্রীর মৃত্যুর প্রেক্ষিতে নিরাপত্তা ব্যবস্থা সুনিশ্চিত করতে রাজ্যের সরকারি সাহায্যপ্রাপ্ত কলেজগুলির অধ্যক্ষদের চিঠি দিল নিখিল বঙ্গ অধ্যক্ষ পরিষদ।

Advertisement

এই সংগঠনের সভাপতি এবং আচার্য জগদীশচন্দ্র বসু কলেজের অধ্যক্ষ পূর্ণচন্দ্র মাইতি সোমবার ওই চিঠিতে কলেজের পরিবেশ সুরক্ষিত করতে সিসি ক্যামেরা লাগানো, সেগুলির যথাযথ তদারকি করা, ক্লাস শেষ হলেই ক্লাসরুমে তালা দেওয়া ও অকারণে ঘুরে বেড়ানো বন্ধ করার বিষয়ে অধ্যক্ষদের অনুরোধ করেছেন। নিরাপত্তা বিষয়ে সচেতনতা তৈরিতে উদ্যোগী হতে এবং আত্মরক্ষা বিষয়ক কর্মশালা করারও পরামর্শ দিয়েছেন তিনি। অনুরোধ করেছেন, নিরাপত্তা রক্ষীদের মধ্যে মহিলা-পুরুষের অনুপাত সমান রাখার।

নিউ আলিপুর কলেজের অধ্যক্ষ জয়দীপ ষড়ঙ্গী জানান, মোট ১০৭টি সিসি ক্যামেরা রয়েছে কলেজে। নিয়মিত নিরাপত্তা-কাউন্সেলিংয়েরও ব্যবস্থাও আছে। ক্যাম্পাসের সুরক্ষা বাড়াতে পড়ুয়াদের থেকে লিখিত পরামর্শ চেয়েছেন। ক্যানিং বঙ্কিম সর্দার কলেজের অধ্যক্ষ তিলক চট্টোপাধ্যায় জানান, কলেজের সিসি ক্যামেরাগুলির সংযোগ লোকসভা ভোটের সময় বিচ্ছিন্ন করা হয়েছিল। এ বার ফের জোড়া হবে। রায়দিঘি কলেজের অধ্যক্ষ শশবিন্দু জানা জানালেন, ক্লাসরুম, টিচার্স রুম-সহ ক্যাম্পাসের নানা জায়গায় সিসি ক্যামেরা আছে। সুরেন্দ্রনাথ কলেজের অধ্যক্ষ ইন্দ্রনীল কর জানান, ক্লাসরুমে সিসি ক্যামেরা লাগানো তাঁরা কাম্য মনে করেন না। তাই ক্লাসরুম ছাড়া কলেজ জুড়েই এই ক্যামেরা আছে।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement