Abhishek Banerjee

আরও ‘নম্র ও দায়িত্বশীল’ হতে হবে জনপ্রতিনিধিদের, সোহমকাণ্ডের পরই বার্তা সেনাপতি অভিষেকের

এক রেস্তরাঁ মালিককে মারধরের অভিযোগ উঠেছে দলের চণ্ডীপুরের বিধায়ক তথা অভিনেতা সোহম চক্রবর্তীর বিরুদ্ধে। এমন আবহেই রবিবার অভিষেকের বার্তা তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক শিবির।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২৪ ০৬:৫৫
Share:

অভিষেক বন্দ্যোপাধ্যায়। —ফাইল ছবি।

রাজ্যে লোকসভা ভোটে বিপুল জয়ের পরে দলের জনপ্রতিনিধিদের আরও ‘নম্র ও দায়িত্বশীল’ হওয়ার বার্তা দিলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। গত বারের চেয়ে আসন বাড়িয়ে এ বার রাজ্যে ২৯টি আসন পেয়েছে তৃণমূল। আবার তারই পাশাপাশি ভোটের পরে শাসক দলের নেতা, জনপ্রতিনিধিদের ‘দাদাগিরি’র নানা অভিযোগও সামনে আসছে। এক রেস্তরাঁ মালিককে মারধরের অভিযোগ উঠেছে দলের চণ্ডীপুরের বিধায়ক তথা অভিনেতা সোহম চক্রবর্তীর বিরুদ্ধে। এমন আবহেই রবিবার অভিষেকের বার্তা তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক শিবির।

Advertisement

অভিষেক এ দিন তাঁর এক্স হ্যান্ড্‌লে লিখেছেন, ‘জয় নম্র এবং বিনয়ী হতে শেখায়। আমি তৃণমূলের সব নেতা এবং সদস্যদের অনুরোধ করছি, জনতা আমাদের প্রতি যে আস্থা রেখেছেন, তাকে স্বীকৃতি দিয়ে সম্মান প্রদর্শনের চেষ্টা করুন’। তাঁর সংযোজন, ‘নির্বাচিত জনপ্রতিনিধিরা জনতার রায়ের কাছে ঋণী এবং তাঁদের আরও দায়িত্বশীল ভাবে কাজ করা উচিত’।

অভিষেক যখন এই বার্তা দিয়েছেন, তখন রাজ্য রাজনীতিতে সোহমের কাণ্ডের ফুটেজ (সত্যতা যাচাই করেনি আনন্দবাজার) ঘিরে বিতর্ক তৈরি হয়েছে। ওই ফুটেজে দেখা গিয়েছে, নিউ টাউনের একটি রেস্তরাঁয় কথা কাটাকাটির পরে সেখানকার মালিককে মারধর করছেন তৃণমূল বিধায়ক সোহম। রেস্তরাঁ মালিকের বিরুদ্ধে ‘দুর্ব্যবহারের’ পাল্টা অভিযোগ করেছিলেন বিধায়ক। সংশ্লিষ্ট রেস্তরাঁর মালিক আবার অভিযোগ করেছিলেন, নিজেকে ‘অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বন্ধু’ হিসেবে পরিচয় দিয়ে মারধর করেছেন সোহম। ঘটনাটি নিয়ে বিতর্ক তৈরি হওয়ার পরে সোহম দুঃখপ্রকাশ করে ক্ষমাও চেয়েছেন। এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি বন্ধের পাশাপাশিই নতুন সাংসদ-সহ দলের সর্বস্তরে নম্রতার বার্তা দিয়েছেন অভিষেক।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement