21 July TMC Rally

২১ জুলাইয়ের সভা থেকে বাড়ি ফেরার পথে দুর্ঘটনা, বাইকের ধাক্কায় মৃত্যু হল নদিয়ার তৃণমূল নেতার

নদিয়ার কালীগঞ্জের বাসিন্দা চাঁদ ছিলেন স্থানীয় পঞ্চায়েত সমিতির ভূমি কর্মাধ্যক্ষ। অন্যান্য তৃণমূল কর্মীর সঙ্গে তিনিও রবিবার তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তৃতা শুনতে এসেছিলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

নদিয়া শেষ আপডেট: ২২ জুলাই ২০২৪ ১১:০৭
Share:

প্রতীকী ছবি।

২১ জুলাই সভা থেকে বাড়ি ফেরার সময় পথ দুর্ঘটনায় মৃত্যু হল নদিয়ার এক তৃণমূল নেতার। রাস্তা পার হওয়ার সময় একটি মোটরবাইকের ধাক্কায় রাস্তায় ছিটকে পড়েন তিনি। দুর্ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। ওই তৃণমূল নেতার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন স্থানীয় তৃণমূল নেতৃত্ব।

Advertisement

রবিবার রাজ্যের বিভিন্ন জেলা থেকে তৃণমূল কর্মী-সমর্থকেরা এসে ভিড় করেছিলেন ধর্মতলায় একুশে জুলাইয়ের সমাবেশে। সেই ভিড়ে ছিলেন চাঁদ মহম্মদও। নদিয়ার কালীগঞ্জের বাসিন্দা চাঁদ ছিলেন স্থানীয় পঞ্চায়েত সমিতির ভূমি কর্মাধ্যক্ষ। অন্যান্য তৃণমূল কর্মীর সঙ্গে তিনিও রবিবার তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তৃতা শুনতে এসেছিলেন।

স্থানীয় তৃণমূল সূত্রে জানা গিয়েছে, রবিবার ভোরে ট্রেনে চেপেই শিয়ালদহ যান চাঁদ। তার পর সেখান থেকে হেঁটে ধর্মতলা। সমাবেশ শেষে ভাগীরথী এক্সপ্রেসে চেপে বাড়ি ফিরছিলেন। পলাশি স্টেশনে নেমে বাড়ি ফেরার পথেই দুর্ঘটনা ঘটে। ১২ নম্বর জাতীয় সড়ক পার করার সময় একটি বাইক এসে তাঁকে ধাক্কা মেরে বেরিয়ে যায়। ধাক্কা লাগার সঙ্গে সঙ্গেই ওই তৃণমূল নেতা ছিটকে পড়েন রাস্তার এক পাশে।

Advertisement

রক্তাক্ত অবস্থায় চাঁদকে রাস্তায় পড়ে থাকতে দেখে ছুটে আসেন স্থানীয়েরা। তাঁরাই তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। কিন্তু বাঁচানো যায়নি চাঁদকে। চিকিৎসকেরা জানান, রাস্তাতেই মৃত্যু হয়েছে তাঁর। কালীগঞ্জের চলতি পঞ্চায়েত সমিতি বোর্ডে ভূমি কর্মাধ্যক্ষের মৃত্যুতে শোকের ছায়া এলাকায়। মৃত তৃণমূল নেতার আত্মীয় শামসুল শেখ জানিয়েছেন, প্রত্যেক বছর ২১ জুলাইয়ের সভায় যেতেন চাঁদ। এ বারও তার অন্যথা হয়নি। রবিবার ভাগীরথী এক্সপ্রেস থেকে নেমে বাড়িতে ফোনও করেছিলেন। তার কিছু ক্ষণের মধ্যেই দুর্ঘটনার খবর মেলে। কালীগঞ্জের বিধায়ক নাসিরুদ্দিন মহম্মদ জানিয়েছেন ‘‘চাঁদ দলের একনিষ্ঠ কর্মী ছিলেন। তাঁর মৃত্যুতে গোটা তৃণমূল পরিবার শোকস্তব্ধ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement