Trawler

বঙ্গোপসাগরে নিখোঁজ হয়ে যাওয়া ট্রলারের হদিস মিলল ৭২ ঘণ্টা পর! ফেরানো হচ্ছে রায়দিঘিতে

গত ১৫ই জুন ১৩ জন মৎস্যজীবীকে নিয়ে রায়দিঘির ‘এফবি মাতৃ আশিস’ নামে একটি ট্রলার বঙ্গোপসাগরে পাড়ি দেয়। কিন্তু ১৮ জুন থেকে ওই ট্রলারটির আর কোনও খোঁজ পাওয়া যাচ্ছিল না।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

রায়দিঘি শেষ আপডেট: ২১ জুন ২০২৪ ১৭:০৫
Share:

খোঁজ মিলল ট্রলারের। —নিজস্ব চিত্র।

তিন দিন পর স্বস্তি। রায়দিঘি থেকে মাছ শিকারে যাওয়া নিখোঁজ ট্রলারের হদিস অবশেষে পাওয়া গেল। ট্রলারে থাকা ১৩ জন মৎস্যজীবীর সকলেই সুস্থ রয়েছেন বলে খবর।

Advertisement

জানা গিয়েছে, বঙ্গোপসাগরে বাঘের চরের কাছে ট্রলারটির ইঞ্জিন বিকল হয়ে পড়েছিল। এমনকি, যোগাযোগ রক্ষার জন্য স্যাটেলাইট সিস্টেম ফ্রিকোয়েন্সি সিগন্যালও খারাপ হয়ে গিয়েছিল। পরে উপকূল রক্ষীবাহিনী এবং স্থানীয় মৎস্যজীবীদের সহায়তায় ট্রলারটির খোঁজ মিলেছে বলে জানিয়েছেন ডায়মন্ড হারবারের সহ-মৎস্য অধিকর্তা (সামুদ্রিক) সুরজিৎ বাগ।

ইতিমধ্য ট্রলারটিকে রায়দিঘির দিকে আনা হচ্ছে। ওই ট্রলারে যত জন মৎস্যজীবী ছিলেন, তাঁরা সবাই নিরাপদেই আছেন বলে জানিয়েছেন তিনি।

Advertisement

গত ১৫ই জুন ১৩ জন মৎস্যজীবীকে নিয়ে রায়দিঘির ‘এফবি মাতৃ আশিস’ নামে একটি ট্রলার বঙ্গোপসাগরে পাড়ি দেয়। কিন্তু ১৮ জুন থেকে ওই ট্রলারটির আর কোনও খোঁজ পাওয়া যাচ্ছিল না। বার বার চেষ্টা করেও যোগাযোগ করা যায়নি ট্রলারে থাকা মৎস্যজীবীদের সঙ্গে।

১৩ জন মৎস্যজীবী-সহ তাঁর ট্রলার নিখোঁজ— এই মর্মে অভিযোগ নিয়ে প্রশাসনের দ্বারস্থ হন ট্রলার মালিক। গভীর সমুদ্র থেকে মৎস্যজীবীরা ‘নিখোঁজ’ হয়ে যাওয়ায় উদ্বেগে ছিল তাঁদের পরিবার। অবশেষে হাসি ফুটেছে পরিবারগুলির সদস্যদের মুখে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement