POCSO Case

কিশোরী ছাত্রীর সঙ্গে ছাদে ‘অসভ্যতা’, স্কুলশিক্ষকের কীর্তি দেখে বারুইপুরে প্রতিবেশীরা তাজ্জব

স্কুলশিক্ষকের বিরুদ্ধে অভিযোগ, বাড়ির ছাদে পড়ানোর সময় অষ্টম শ্রেণীর এক ছাত্রীকে যৌন হেনস্থা করেন তিনি। এক প্রতিবেশী তা দেখে ফেলেন। যদিও প্রথমে অভিযোগ অস্বীকার করেন অভিযুক্ত।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

বারুইপুর শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩৭
Share:

—প্রতীকী চিত্র।

ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগে গ্রেফতার হলেন এক স্কুলশিক্ষক। দক্ষিণ ২৪ পরগনার বারুইপুরের ঘটনা। অভিযোগ, বাড়ির ছাদে পড়ানোর সময় অষ্টম শ্রেণীর এক ছাত্রীকে একাধিক বার যৌন হেনস্থা করেন অভিযুক্ত। ছাত্রীর পরিবারের তরফে বারুইপুর থানায় অভিযোগ দায়ের করা হয়েছিল। তার ভিত্তিতেই অভিযুক্তকে পাকড়াও করা হয়েছে।

Advertisement

পরিবার ও বারুইপুর থানার পুলিশ সূত্রে খবর, অভিযুক্ত পদার্থবিদ্যার শিক্ষক। বারুইপুরের একটি স্কুলে শিক্ষকতা করেন তিনি। তা ছাড়া বাড়িতেও ছাত্রছাত্রীদের পড়ান। অভিযোগ, বাড়ির ছাদে পড়ানোর সময় অষ্টম শ্রেণীর এক ছাত্রীকে যৌন হেনস্থা করেন তিনি। এক প্রতিবেশী সেটা দেখে ফেলেন। তিনি ছাত্রীর পরিবারকে ওই ঘটনার কথা জানান। ছাত্রীর অভিভাবকেরা ওই শিক্ষককে এ নিয়ে জিজ্ঞাসাবাদ করলে তিনি অভিযোগ অস্বীকার করেন। এর মধ্যে ওই ছাত্রীও বাড়ি থেকে বেরনো প্রায় বন্ধ করে দেয়। এমনকি, স্কুলেও সে যেতে চাইত না বলে দাবি করেছে পরিবার।

ছাত্রীর পরিবারের এক সদস্য জানিয়েছেন, প্রথম প্রথম অভিযোগ উড়িয়ে দিলেও পরে ‘দুষ্কর্মের কথা’ স্বীকার করেন ওই শিক্ষক। আরজি করের ঘটনার প্রতিবাদ বারুইপুরে প্রতিবাদ মিছিলে নেমেছিল শিক্ষক সমাজ। সেখানে একজন শিক্ষক এমন ঘটনায় অভিযুক্ত হওয়ায় শুরু হয়েছে শোরগোল। বারুইপুর পুলিশ জেলার এসডিপিও অতীশ বিশ্বাস বলেন, ‘‘অভিযোগের ভিত্তিতে এক জনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ তদন্ত করছে। ধৃতের বিরুদ্ধে পকসো আইনে মামলা রুজু হয়েছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement