Barrackpore

নিজের মেয়েকে শ্বাসরোধ করে খুনের অভিযোগ! ‘মানসিক অসুস্থ’ মাকে গ্রেফতার পুলিশের

বৃহস্পতিবার রাতে রোজকার মতো মেয়েকে নিয়ে ঘুমোতে গিয়েছিলেন মা। শুক্রবার সকাল পেরিয়ে দুপুর গড়ালেও দরজা খোলেননি। দুপুর নাগাদ বারবার মা-মেয়েকে ডেকেও সাড়া না মেলায় সন্দেহ হয় বাবার।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

ব্যারাকপুর শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৪ ২২:৪০
Share:

— প্রতিনিধিত্বমূলক ছবি।

নিজের মেয়েকে শ্বাসরোধ করে খুন করলেন মা! শুক্রবার ব্যারাকপুরে এমন অভিযোগই উঠেছে। ‘মানসিক অসুস্থ’ মাকে গ্রেফতার করেছে টিটাগড় থানার পুলিশ।

Advertisement

নিহত বালিকার নাম রাজন্যা ঘোষ (১১)। শহরেরই এক বেসরকারি স্কুলে ষষ্ঠ শ্রেণির ছাত্রী ছিল সে। ব্যারাকপুর পুরসভার ১০ নম্বর ওয়ার্ডের আনন্দপুরীর ডি রোডে থাকত রাজন্যা ও তার পরিবার। স্থানীয়দের একাংশের দাবি, মেয়েটির মা কবিতা ঘোষ ‘মানসিক রোগী’। বৃহস্পতিবার রাতে রোজকার মতো মেয়েকে নিয়েই ঘুমোতে গিয়েছিলেন মা। শুক্রবার সকাল পেরিয়ে দুপুর গড়ালেও দরজা খোলেননি। দুপুর নাগাদ বাবা দেখেন ঘরের দরজা বন্ধ। কিন্তু বারবার মা-মেয়েকে ডেকেও সাড়া না মেলায় সন্দেহ হয় তাঁর। তখনই প্রতিবেশীদের ডাকেন তিনি। পাড়ার লোকজন এসে অনেক ডাকাডাকি করা সত্ত্বেও দরজা খোলেননি কবিতা। শেষমেশ পুলিশ এসে দরজা ভেঙে উদ্ধার করে মেয়ে রাজন্যার দেহ।

বাবা ইন্দ্রজিৎ ঘোষ জানান, দরজা ভাঙতেই দেখা যায়, বিছানায় পড়ে রয়েছে তাঁর মেয়ের দেহ। ঘরের ভিতর দাঁড়িয়ে রয়েছেন স্ত্রী। টিটাগর থানার পুলিশ সূত্রে জানা গিয়েছে, প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, মা কবিতাই শ্বাসরোধ করে মেয়েকে খুন করেছেন। তবে কী কারণে এই খুন, তা এখনও জানা যায়নি। সব দিক খতিয়ে দেখতে শুরু হয়েছে তদন্ত।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মেয়েটির মা মানসিক ভাবে অসুস্থ। তাঁর চিকিৎসাও চলছিল। শুক্রবারই তাঁকে গ্রেফতার করেছে পুলিশ। ব্যারাকপুর পুরসভার চেয়ারম্যান উত্তম দাস বলেন, ‘‘বেশ কিছু দিন ধরেই মানসিক ভারসাম্য হারিয়েছিলেন ওই মহিলা।’’

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement