Fishermen Held at Bangladesh

বাংলাদেশে আটক ৩১ জন ভারতীয় মৎস্যজীবী

১৪ অক্টোবর বাংলাদেশের নৌ-বাহিনীর একটি যুদ্ধজাহাজ নজরদারি চালানোর সময়ে দু’টি ভারতীয় মৎস্যজীবী ট্রলারের উপস্থিতি টের পায় বলে খবর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কাকদ্বীপ শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৪ ০৮:৫৭
Share:

—প্রতিনিধিত্বমূলক ছবি।

৩১ জন ভারতীয় মৎস্যজীবীকে আটক করল বাংলাদেশ নৌ-বাহিনী। অভিযোগ, আন্তর্জাতিক জলসীমা লঙ্ঘন করে মাছ ধরেছিলেন তাঁরা। বাংলাদেশের নৌ-বাহিনীর তরফে বুধবার সাংবাদিক সম্মেলনে করে এ কথা জানানো হয়েছে। ট্রলারগুলি পটুয়াখালি নিয়ে যাওয়া হয়। মৎস্যজীবীদের কলাপাড়া থানায় পাঠানো হয়েছে।

Advertisement

১৪ অক্টোবর বাংলাদেশের নৌ-বাহিনীর একটি যুদ্ধজাহাজ নজরদারি চালানোর সময়ে দু’টি ভারতীয় মৎস্যজীবী ট্রলারের উপস্থিতি টের পায় বলে খবর। অভিযান চালিয়ে ৩১ জনকে আটক করা হয়। আটক করা হয় দু’টি ট্রলার।

দক্ষিণ ২৪ পরগনার মৎস্যজীবী সংগঠনের তরফে জানানো হয়েছে, কাকদ্বীপ ও ডায়মন্ড থেকে দু’টি ট্রলার (এফবি-বাসন্তী ও এফবি-জয় জগন্নাথ) কিছু দিন আগে গভীর সমুদ্রে মাছ ধরতে বেরিয়েছিল। কাকদ্বীপ মৎস্যজীবী ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সম্পাদক বিজন মাইতি বলেন, ‘‘বাংলাদেশের সংবাদমাধ্যম ও ভারতীয় উপকূল রক্ষী বাহিনীর পক্ষ থেকে বিষয়টি জানতে পারি আমরা। ৩১ জন ভারতীয় মৎস্যজীবী বাংলাদেশে আটকে রয়েছেন। কী ভাবে তাঁদের ফিরিয়ে আনা হবে, তা নিয়ে প্রশাসনের সঙ্গে আলোচনা চলছে।’’ মৎস্য দফতরের এক আধিকারিক জানান, প্রশাসনিক স্তরে দুই দেশের মধ্যে আলোচনা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement