পুরপ্রধানের সঙ্গে ‘হাতাহাতি’ অর্জুনের

গত কয়েক দিন ধরেই দেওয়াল লেখাকে কেন্দ্র করে ব্যারাকপুরের বিভিন্ন জায়গায় তৃণমূলের সঙ্গে বিজেপির গোলমাল চলছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০১৯ ০৫:১০
Share:

অর্জুন সিং।

নৈহাটির পুরপ্রধানের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়ার অভিযোগ উঠল ব্যারাকপুরের বিজেপি প্রার্থী অর্জুন সিংহের বিরুদ্ধে। মারপিট বেধে যায় দু’পক্ষের কর্মীদের মধ্যেও। পুলিশ গিয়ে পরিস্থিতি সামাল দেয়। থানা এবং নির্বাচন কমিশনের কাছে অভিযোগ দায়ের করেছে দু’পক্ষই।

Advertisement

গত কয়েক দিন ধরেই দেওয়াল লেখাকে কেন্দ্র করে ব্যারাকপুরের বিভিন্ন জায়গায় তৃণমূলের সঙ্গে বিজেপির গোলমাল চলছে। বিজেপির অভিযোগ, তৃণমূল তাদের দেওয়াল লিখতে দিচ্ছে না। লেখা দেওয়াল মুছেও দিচ্ছে। শুক্রবার ব্যারাকপুরের মহকুমাশাসকের কাছে এ নিয়ে অভিযোগ জানিয়েছিলেন অর্জুন।

শনিবার গোলমালের সূত্রপাত সেই দেওয়াল লেখা নিয়েই। বিজেপির দাবি, আধহাটা মোড় এলাকায় একটি দেওয়ালে লেখার জন্য বাড়ির মালিক সৌমেন্দ্রনাথ দাসের কাছ থেকে তাঁরা অনুমতি নিয়েছিলেন। কিন্তু তৃণমূলের লোকজন বাধা দেয়। অর্জুন বলেন, “যিনি দেওয়াল লিখছিলেন, তৃণমূলের লোকজন তাঁকে মারধর করে।”

Advertisement

গোলমালের খবর পেয়ে হাজির হন তৃণমূলের কাউন্সিলরেরা। আসেন পুরপ্রধান অশোক চট্টোপাধ্যায়ও। তিনি বলেন, “গিয়ে দেখি, প্রচুর বাইরের লোক। আমরা বলি, বহিরাগতরা যেন এলাকা ছেড়ে চলে যায়। দেওয়াল লেখার অনুমতি থাকলে দেওয়াল লিখুক, তাতে আপত্তি নেই।”

স্থানীয় সূত্রে পুলিশ জানতে পেরেছে, অর্জুনের সঙ্গে বচসা বেধে যায় অশোকের। দু’জনেই একে অন্যের দিকে তেড়ে যান। শুরু হয় ধাক্কাধাক্কি। অর্জুনের নিরাপত্তারক্ষীরা দু’জনকে সরিয়ে দেন। অর্জুন বলেন, “আমি কারও গায়ে হাত তুলিনি। আমার দিকে যারা তেড়ে এসেছিল, আমি তাদের দিকে পাল্টা তেড়ে গিয়েছিলাম।” অশোকের বক্তব্য, “বিজেপির প্রার্থীকে মানুষ শুধু তাঁর স্বভাবসিদ্ধ ভঙ্গিতে মারপিটই করতে দেখছেন। এটা হতাশার বহিঃপ্রকাশ ছাড়া আর কিছু নয়।’’ হাতাহাতির অভিযোগ মানেননি তিনি। বাড়ির মালিক সৌমেন্দ্রনাথ জানান, দেওয়াল লেখার অনুমতি তিনি দিয়েছিলেন। কিন্তু সেটা শুধু নীচের তলায়। তাঁর দাবি, শুক্রবার রাতে দেখেন, দোতলার দেওয়ালেও লেখা শুরু হয়েছে। আপত্তি জানান সৌমেন্দ্রনাথ। তাঁর আরও অভিযোগ,, শনিবার বেলার দিকে বিজেপির লোকজন তাঁর বাড়ির বারান্দা দখল করে সেখানে অনুষ্ঠান করে। তিনি সে সময়ে অফিসে ছিলেন। ফিরে এসে দেখেন, বারান্দায় ফুল-মালা-ছবি দিয়ে অনুষ্ঠান শুরু হয়ে গিয়েছে। বারণ করা সত্ত্বেও অনুষ্ঠান চলে বেশ কিছুক্ষণ। বিজেপি নেতৃত্ব অবশ্য এই অভিযোগ মানতে চাননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement