Arabul Islam

আরাবুল ইসলামের চা-চক্রে হামলা! তৃণমূলের বিরুদ্ধে ওঠা অভিযোগ ওড়ালেন শওকত-‘ঘনিষ্ঠ’ খায়রুল

দীর্ঘ পাঁচ মাস জেলবন্দি থাকার পর গত জুলাই মাসে জেল থেকে মুক্তি পেয়েছিলেন আরাবুল। তার পর থেকে বাড়িতে তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

ভাঙড় শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২৪ ২২:২০
Share:

আরাবুল ইসলাম। —ফাইল চিত্র।

ভাঙড়ে চা-চক্রের আয়োজন করেছিলেন ‘তাজা নেতা’ আরাবুল ইসলাম। সেই চা-চক্রে হামলার অভিযোগ উঠল। অভিযুক্ত তৃণমূল বিধায়ক শওকত মোল্লার ‘ঘনিষ্ঠ’ খায়রুল ইসলামের অনুগামীরা। রাজনৈতিক মহলে প্রশ্ন, ভাঙড়ে কি তবে আবার তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব প্রকাশ্যে চলে এল? খায়রুল যদিও দাবি করেছেন, তোলাবাজির ছক কষছিলেন আরাবুল। স্থানীয় মানুষ সেই ছক প্রতিহত করেছেন।

Advertisement

দীর্ঘ পাঁচ মাস জেলবন্দি থাকার পর গত জুলাই মাসে জেল থেকে মুক্তি পেয়েছিলেন আরাবুল। তার পর থেকে বাড়িতেই ছিলেন। বৃহস্পতিবার কর্মীদের সঙ্গে দেখা করার জন্য সাতুলিয়া এলাকায় তিনি একটি চা-চক্রের আয়োজন করেন বলে দলীয় সূত্রে খবর । সেই চা চক্রে হামলার অভিযোগ শওকতের ‘ঘনিষ্ঠ’ তৃণমূল নেতা খায়রুলের অনুগামীদের একাংশের বিরুদ্ধে। অভিযোগ উড়িয়ে খায়রুল বলেন, ‘‘আমি এলাকায় ছিলাম না। আমার পঞ্চায়েতের কেউ ছিলেন না। ওখানে তোলাবাজির ছক কষছিলেন আরাবুল। স্থানীয়েরা তা ভেস্তে দিয়েছেন।’’

ওই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে পোলেরহাট থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছয়। তত ক্ষণে আরাবুল-সহ অন্য গোষ্ঠীর তৃণমূল কর্মীরা ঘটনাস্থল থেকে চলে গিয়েছেন। এই ঘটনায় এখনও পর্যন্ত কোনও পক্ষই থানায় লিখিত অভিযোগ দায়ের করেনি। এলাকায় চাপা উত্তেজনা থাকায় পুলিশ পিকেটিং বসানো হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement