R G Kar Hospital Incident

গান-কবিতা-নাটকের মাধ্যমে আর জি কর-কাণ্ডের প্রতিবাদ

বুধবার সন্ধ্যায় নীলদর্পণ অডিটোরিয়ামের সামনে নাগরিকেরা জড়ো হন। সাংস্কৃতিক কর্মকাণ্ডের শেষে শহরে মিছিল করা হয়। ‘উই ডিম্যান্ড জাস্টিস’ স্বরে গলা মেলান সাধারণ মানুষ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বনগাঁ শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২৪ ০৮:৪৪
Share:

ব‌নগাঁ নাগরিক সমাজের পক্ষ থেকে বুধবার সন্ধ্যায় ত্রিকোণ পার্ক এলাকায় নাচ, গান, আবৃত্তি, পথনাটিকার মাধ্যমে আর জি কর-কাণ্ডের প্রতিবাদ জানানো হল। নিজস্ব চিত্র  —নিজস্ব চিত্র।

আর জি কর-কাণ্ডের প্রতিবাদে এবং দোষীদের শাস্তির দাবিতে গান-নাটক-কবিতা-নাচের মাধ্যমে প্রতিবাদ জানাল বনগাঁ শহরের নাগরিক সমাজ।

Advertisement

বুধবার সন্ধ্যায় নীলদর্পণ অডিটোরিয়ামের সামনে নাগরিকেরা জড়ো হন। সাংস্কৃতিক কর্মকাণ্ডের শেষে শহরে মিছিল করা হয়। ‘উই ডিম্যান্ড জাস্টিস’ স্বরে গলা মেলান সাধারণ মানুষ। উদ্যোক্তারা জানিয়েছেন, তাঁরা আর ‘ওয়ান্ট’ (চাই) বলছেন না। সে দিন শেষ হয়ে গিয়েছে। তাঁরা এখন ন্যায় (জাস্টিস) ‘ডিম্যান্ড’ (দাবি) করছেন।

এ দিনের কর্মসূচিতে যোগ দিয়ে মানবাধিকার কর্মী দেবাশিস রায়চৌধুরী বলেন, ‘‘আমাদের আশঙ্কা, বিচারের দাবিতে মানুষের স্বতঃস্ফূর্ত আন্দোলনকে রাজনৈতিক রং লাগিয়ে দৃষ্টি ঘুরিয়ে দেওয়ার চেষ্টা চলছে।’’ তিনি জানান, দোষীদের শাস্তি না হওয়া পর্যন্ত তাঁদের আন্দোলন জারি থাকবে। এর আগে ১৯ অগস্ট নাগরিক সমাজের পক্ষ থেকে শহরে মিছিল করা হয়েছিল।

Advertisement

এ দিনই হাবড়ায় শ্রীচৈতন্য কলেজ ও শ্রী চৈতন্য মহাবিদ্যালয় এবং হাবড়ার বিভিন্ন স্কুলের প্রাক্তন ও বর্তমান পড়ুয়ারা মিছিল করেন। স্থানীয় নগরউখড়া মোড় সংলগ্ন নেতাজি মূর্তি থেকে মিছিল শুরু হয়। শেষ হয় ৫ নম্বর বিটি কলেজ মোড়ে। মিছিল থেকে দাবি তোলা হয়, আর জি কর-কাণ্ডে জড়িতদের সর্বোচ্চ শাস্তি দিতে হবে। নর্থ হাবড়া ইউনাইটেড ক্লাবের পক্ষ থেকেও প্রতিবাদ মিছিল হয়েছে।

হাবড়া বেঙ্গল কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এ দিন প্রতিবাদ মিছিল হয় হাবড়ায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement