Civic Volunteer Arrested

কলেজছাত্রীর শ্লীলতাহানি করার অভিযোগ, কাকদ্বীপে গ্রেফতার সিভিক ভলান্টিয়ার

ছাত্রীর পরিবার পাথরপ্রতিমা থানায় ওই সিভিক ভলান্টিয়ারের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে। অভিযোগের ভিত্তিতে সিভিক ভলান্টিয়ারকে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কাকদ্বীপ শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২৪ ০৯:৫৬
Share:

—প্রতীকী ছবি।

কলেজছাত্রীর শ্লীলতাহানির অভিযোগে গ্রেফতার হলেন এক সিভিক ভলান্টিয়ার। দক্ষিণ ২৪ পরগনার কাকদ্বীপের এই ঘটনায় অভিযুক্তকে রবিবার আদালতে হাজির করানো হয়। আদালত ওই সিভিক ভলান্টিয়ারকে পুলিশি হেফাজতে পাঠানোর নির্দেশ দিয়েছে।

Advertisement

পুলিশ এবং স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কয়েক দিন আগে কলেজের নবীনবরণ অনুষ্ঠানে যাওয়ার জন্য বাড়ি থেকে বেরিয়েছিলেন এক কলেজছাত্রী। রাস্তায় তাঁকে বাধা দেন অভিযুক্ত। কলেজছাত্রীকে টোটোয় চাপিয়ে অন্যত্র নিয়ে যাওয়ার চেষ্টা করেন। আরও অভিযোগ, ওই ছাত্রী শ্লীলতাহানিতে বাধা দিলে তাঁর টাকা এবং মোবাইল ছিনিয়ে নেন অভিযুক্ত।

নিগৃহীতার পরিবার পাথরপ্রতিমা থানায় ওই সিভিক ভলান্টিয়ারের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে। অভিযোগের ভিত্তিতে সিভিক ভলান্টিয়ারকে গ্রেফতার করে পুলিশ। এই ঘটনায় তদন্ত চলছে। অভিযুক্তের আইনজীবী সব্যসাচী দাস জানান, সিভিক ভলান্টিয়ারের বিরুদ্ধে শ্লীলতাহানি, ভীতি প্রদর্শন-সহ একাধিক অভিযোগে মামলা রুজু হয়েছে।

Advertisement

সম্প্রতি পূর্ব বর্ধমানের আউশগ্রামে এক বধূর শ্লীলতাহানি করার অভিযোগে গ্রেফতার হন এক সিভিক ভলান্টিয়ার। তবে স্থানীয়দের একাংশ দাবি করেন, তাঁকে মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছে। সম্প্রতি আরজি করের মহিলা চিকিৎসককে ধর্ষণ এবং খুনের ঘটনার পর থেকেই আলোচনায় সিভিক ভলান্টিয়ারের ভূমিকা। ওই ঘটনায় গ্রেফতার হওয়া ব্যক্তিও পেশায় একজন সিভিক ভলান্টিয়ার। চিকিৎসক খুনের নৃশংসতায় শিউরে উঠেছে গোটা দেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement