Mamata Banerjee

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

আজ আইপিএলে লখনউ বনাম দিল্লির খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি শুরু হওয়ার কথা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২২ ০৭:১১
Share:

ফাইল চিত্র।

গরুপাচার মামলায় তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকে তলব করেছিল সিবিআই। বুধবার তাঁর সেখানে হাজিরা দেওয়ার কথা থাকলেও তিনি যাননি। এখন অনুব্রত হাসপাতালে ভর্তি। আজ, বৃহস্পতিবার তিনি সিবিআইয়ের কাছে যান কি না বা কেন্দ্রীয় গোয়েন্দারা তাঁর কাছে হাসপাতালে আসেন কি না সে দিকে নজর থাকবে।

Advertisement

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

বগটুই-কাণ্ডের শুনানি হাই কোর্টে

Advertisement

আজ বগটুই-কাণ্ডের শুনানি রয়েছে কলকাতা হাই কোর্টে। এই ঘটনায় এত দিন সিবিআই তদন্ত করেছিল। আজ তাদের আদালতে তদন্তের প্রাথমিক রিপোর্ট জমা দেওয়ার কথা।

পুরভোট মামলার শুনানি হাই কোর্টে

আজ কলকাতা হাই কোর্টে কাঁথি পুরসভা মামলার শুনানি রয়েছে। দুপুর নাগাদ প্রধান বিচারপতির এজলাসে মামলাটির শুনানি হতে পারে।

ঝালদা হত্যাকাণ্ডের সিবিআই তদন্ত

ঝালদার কংগ্রেস নেতা খুনের ঘটনায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিল কলকাতা হাই কোর্ট। সেই মতো বুধবার রাতে ঝালদায় পৌঁছেছে সিবিআইয়ের দল। আজ তারা তদন্ত শুরু করবে।

গ্রাফিক: সনৎ সিংহ।

সিপিএমের পার্টি কংগ্রেস

কেরলের কন্নুরে শুরু হয়েছে সিপিএমের পার্টি কংগ্রেস। আজ ওই সম্মেলনের দ্বিতীয় দিন। নজর থাকবে সে দিকে।

দুই কেন্দ্রের উপনির্বাচন

আগামী ১২ এপ্রিল রয়েছে আসানসোল লোকসভা কেন্দ্র এবং বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন। ভোট যত এগিয়ে আসছে ততই প্রচারে জোর দিচ্ছে রাজনৈতিক দলগুলি। আজ দুপুর ২টো নাগাদ তৃণমূল প্রার্থী বাবুল সুপ্রিয়ের সমর্থনে অভিষেক বন্দ্যোপাধ্যায় মিছিল করতে পারেন বালিগজ্ঞ ফাঁড়ি থেকে মল্লিক বাজার পর্যন্ত।

দ্রব্যমূল্য নিয়ে মুখ্যমন্ত্রীর বৈঠক

দ্রব্যমূল্যবৃদ্ধি নিয়ে নবান্নের সভাঘরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকে একটি বৈঠক হওয়ার কথা রয়েছে। দুপুর ২টো নাগাদ ওই বৈঠকটি শুরু হওয়ার কথা আজ।

শ্রীলঙ্কার অর্থনৈতিক, সামাজিক এবং রাজনৈতিক সঙ্কট

ভয়ানক অর্থনৈতিক সঙ্কটের মুখে শ্রীলঙ্কা। দেশে জ্বালানির হাহাকার। পরিবহণ প্রায় বন্ধ। খরচ বাঁচাতে দেশ জুড়ে ১০ থেকে ১৩ ঘণ্টা লোডশেডিং করা হচ্ছে। এরই প্রতিবাদে বিক্ষোভে ফেটে পড়েন কলম্বোর জনতা। সেখানকার এই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

ইউক্রেনের যুদ্ধপরিস্থিতি

শুধু মনের আনন্দ পেতে ইউক্রেনে সাধারণ নাগরিককে খুন করছে রুশ সেনা। মঙ্গলবার রাষ্ট্রপুঞ্জে এমনই অভিযোগ করেছেন ইউক্রেন প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি। পাশাপাশি, রাষ্ট্রপুঞ্জের নিরাপত্তা পরিষদ বা ইউএনএসসি থেকে রাশিয়াকে বহিষ্কারের দাবিও করেন তিনি। তাঁর এই আর্জিতে রাষ্ট্রপুঞ্জ কোনও প্রতিক্রিয়া দেয় কি না এবং সেই সঙ্গে ওই দুই দেশের যুদ্ধপরিস্থিতির দিকে আজ নজর থাকবে।

আইপিএল

আজ আইপিএলে লখনউ বনাম দিল্লির খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি শুরু হওয়ার কথা।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement