Viral Video

মুখোমুখি জঙ্গলের দুই পালোয়ান! হাতির ধাক্কায় ধুলোয় গড়াগড়ি খেল গন্ডার, পালাল লেজ গুটিয়ে

গন্ডারের দিকে হাতিটি যত পা এগিয়ে যাচ্ছে, গন্ডারটি ঠিক তত পা পিছিয়ে যাচ্ছে। শিং দিয়ে হাতিটিকে গুঁতো মারতে গিয়েও আবার পিছিয়ে যায় গন্ডারটি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৪ ০৯:৪৫
Share:

মুখোমুখি হাতি এবং গন্ডার। ছবি: এক্স থেকে নেওয়া।

মধ্যরাতে জঙ্গলে মুখোমুখি হাতি এবং গন্ডার। লড়াইয়ের জন্য দু’জনেই প্রস্তুত। কিন্তু কেউই লড়াইয়ের সূচনা করছে না। বরং গন্ডারের দিকে এক পা এক পা করে এগিয়ে যাচ্ছে হাতিটি। তাকে দেখে ভয় পেয়ে গুটি গুটি পায়ে পিছিয়ে যাচ্ছে গন্ডারটি। সুযোগ বুঝে শুঁড় দিয়ে ঠেলে গন্ডারটিকে মাটিতে ফেলে দিল হাতিটি। সমাজমাধ্যমে হাতি এবং গন্ডারের লড়াইয়ের ভিডিয়ো ছড়িয়ে পড়েছে (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)।

Advertisement

‘নেচারইজ়অ্যামেজ়িং’ নামে একটি অ্যাকাউন্ট থেকে এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলের পাতায় পোস্ট করা ভিডিয়োয় দেখা যাচ্ছে যে, হাতি এবং গন্ডার পরস্পরের মুখোমুখি। রাতের জঙ্গলে লড়াই করতে নেমেছে তারা। ভিডিয়োটি কোথাকার সে বিষয়ে জানা না গেলেও এই ঘটনাটি অন্তত এক বছরের পুরনো। গন্ডারের দিকে হাতিটি যত পা এগিয়ে যাচ্ছে, গন্ডারটি ঠিক ততখানি পিছিয়ে যাচ্ছে।

শিং দিয়ে হাতিটিকে গুঁতো মারতে গিয়েও আবার পিছিয়ে যায় গন্ডারটি। সুযোগ বুঝে গন্ডারটিকে ধাক্কা মেরে মাটিতে শুইয়ে দেয় হাতিটি। বিশাল চেহারা নিয়ে তার দিকে এগিয়ে গিয়ে গন্ডারের উপর চেপে বসে ওই হাতি। শুঁড় দিয়ে চাপ দিতে শুরু করে গন্ডারের শরীরের উপর। কোনও রকম ভাবে হাতির আক্রমণ থেকে মুক্তি পেয়ে লেজ গুটিয়ে ময়দান ছেড়ে পালিয়ে যায় গন্ডারটি। কয়েক সেকেন্ড দাঁড়িয়ে আবার হেলেদুলে বনের অন্য দিকে হাঁটা শুরু করে ঐরাবত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement