Viral Video

সাপের সঙ্গে বিড়ালের লড়াই! সাপের মুখে কামড়ে দিল মার্জার, তার পর…

বিড়ালটিকে ভয় দেখাতে ফোঁস করে উঠল সাপটি। বিড়ালকে কামড় দিতে এগিয়ে যাচ্ছিল সে। কিন্তু বিড়ালটিও কিছু কম যায় না।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২৪ ১২:০১
Share:

ছবি: এক্স থেকে নেওয়া।

একেবারে ফুটপাথে উঠে গিয়েছে একটি সাপ। সবুজ রঙের কিছু একটা এঁকেবেঁকে চলছে দেখে তার দিকে এগিয়ে যায় একটি বিড়াল। তার পরেই শুরু হয় দু’জনের লড়াই। সমাজমাধ্যমে এমনই একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)। তবে ঘটনাটি কোথাকার সে বিষয়ে কিছু জানা যায়নি।

Advertisement

‘ঘর কে কলেশ’ নামের অ্যাকাউন্ট থেকে এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলের পাতায় একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছে। ভিডিয়োয় দেখা যাচ্ছে যে, সবুজ রঙের একটি ছোট সাপকে পা দিয়ে অনবরত মেরে যাচ্ছে একটি বিড়াল। সাপটিও বিড়ালের আঘাত থেকে নিজেকে বাঁচানোর চেষ্টা করছে। শেষে বিড়ালটিকে ভয় দেখাতে ফোঁস করে উঠল সাপটি। বিড়ালকে কামড় দিতে এগিয়ে যাচ্ছিল সে। কিন্তু বিড়ালটিও কিছু কম যায় না। লাফিয়ে লাফিয়ে পিছনে সরে গেলেও আক্রমণ করতে আবার সাপের দিকে এগিয়ে যায় সে। তার পর হঠাৎ করেই সাপের মুখে কামড় বসিয়ে দেয় বিড়ালটি। ফুটপাথের উপর নিস্তেজ হয়ে পড়ে যায় সাপটি।

ভিডিয়োটি দেখার পর এক নেটব্যবহারকারী বলেন, ‘‘বিড়ালের মতো আশ্চর্য জীব আমি দুটো দেখিনি। ওরা সব কিছু করতে পারে।’’ অন্য এক নেটাগরিক মন্তব্য করেন, ‘‘সাপের সঙ্গে কোনও বি়ড়ালকে জীবনে লড়াই করতে দেখিনি। এই প্রথম দেখলাম। কী ভয়ঙ্কর!’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement