Viral Video

এলাকা দখল নিয়ে দুই বাঘিনির ধুন্ধুমার লড়াই, দেখলেন আতঙ্কিত পর্যটকেরা! রইল ভয়ধরানো ভিডিয়ো

ভাইরাল ভিডিয়োয় দেখা গিয়েছে, জঙ্গলের মধ্যে হেঁটে চলেছে দুই বাঘিনি। মাঝে একটা লম্বা মাটির রাস্তা। সেই রাস্তার উপরে একটু দূরে দাঁড়িয়ে একটি পর্যটকবোঝাই গাড়ি। বাঘিনি দু’টিকে আসতে দেখে গাড়ি থামিয়ে দেন চালক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৪ ১৩:১২
Share:

ছবি: এক্স থেকে নেওয়া।

এলাকা দখল নিয়ে জঙ্গলের মধ্যে ভয়ঙ্কর যুদ্ধ দুই বাঘিনীর। সাক্ষী থাকল মধ্যপ্রদেশের পেঞ্চ বাঘ সংরক্ষণালয়ে ঘুরতে যাওয়া এক দল পর্যটক। সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, এই লড়াই বাধে বি-২ এবং বিন্দু নামে দুই বাঘিনীর মধ্যে। দুই বাঘিনীর সংঘাতের ভিডিয়ো ইতিমধ্যেই হইচই ফেলেছে সমাজমাধ্যমে। ভাইরালও হয়েছে ভিডিয়োটি।

Advertisement

ভাইরাল সেই ভিডিয়োয় দেখা গিয়েছে, জঙ্গলের মধ্যে হেঁটে চলেছে দুই বাঘিনী। মাঝে একটা লম্বা মাটির রাস্তা। সেই রাস্তার উপরে একটু দূরে দাঁড়িয়ে একটি পর্যটকবোঝাই গাড়ি। বাঘিনী দু’টিকে আসতে দেখে গাড়ি থামিয়ে দেন চালক। তবে এর পর তাঁদের চোখের সামনেই ঘটে যায় হাড়হিম করা ঘটনা। রাস্তা পেরিয়ে জঙ্গলের অন্য দিকে প্রবেশের সময় হঠাৎই ভয়ঙ্কর লড়াই শুরু করে দুই বাঘিনী। একে অপরকে আঁচড়ে কামড়ে গর্জন করতে থাকে। এই দেখে আতঙ্কিত হয়ে পড়েন পর্যটকেরা। বেশ কিছু ক্ষণ চলতে থাকে সেই ‘চুলোচুলি’। এর পর দু’জনেই হঠাৎ লড়াই থামিয়ে দেয়। এক বাঘিনী রাস্তা পেরিয়ে জঙ্গলের অন্য পাশে চলে গেলেও পিছনে ফিরে যেতে দেখা যায় অন্য জনকে। সেই ভিডিয়োই প্রকাশ্যে এসেছে। বিশেষজ্ঞদের মতে, এলাকা দখল নিয়েই দুই বাঘিনীর মধ্যে যুদ্ধ বেধেছিল।

গত মঙ্গলবার ‘লোকমত টাইমস নাগপুর’-এর এক্স হ্যান্ডলে পোস্ট করা ভিডিয়োটি ইতিমধ্যেই বহু মানুষ দেখেছেন। অনেকে অনেক মন্তব্যও করেছেন। নেটাগরিকদের একাংশের দাবি, যে পর্যটকেরা এই দৃশ্য চাক্ষুষ করেছেন, তাঁরা ভাগ্যবান। কারণ, এমন দৃশ্য চট করে দেখা যায় না। অনেকে আবার ভিডিয়োটি দেখে বিস্ময় প্রকাশ করেছেন। এক জন লিখেছেন, ‘‘দুই বাঘিনীকে লড়াই করতে দেখে ভাল লাগল। আমি এ রকম দৃশ্য কখনও দেখিনি। যাঁরা সামনে থেকে দেখেছেন, এক বার তাঁদের কথা ভাবুন।’’

Advertisement

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement