Viral Video of Train

ক্রসিংয়ে বিকল পেল্লায় ইঞ্জিন, হেঁইয়ো বলে ঠেলে সরালেন রেলকর্মীরা! প্রকাশ্যে ভিডিয়ো

উত্তরপ্রদেশের বিজনৌরে ক্রসিংয়ের উপর একটি রেল ইঞ্জিন বিকল হয়ে যাওয়ায় তৈরি হয় তীব্র যানজট। পুলকার না আসায় শেষ পর্যন্ত নিজেরাই ঠেলে সেই ইঞ্জিন সরালেন রেলকর্মীরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৬
Share:

ছবি: ভিডিয়ো থেকে নেওয়া।

লাইনে দাঁড়িয়ে পেল্লায় ইঞ্জিন। গায়ের জোরে যা ঠেলে সরানোর চলছে মরিয়া চেষ্টা! আর তাতে রেলকর্মীদের রীতিমতো গলদঘর্ম দশা। সমাজমাধ্যমে সেই ছবি ভাইরাল হতেই দেখা গেল লাইক-শেয়ার-কমেন্টের বন্যা। নেটিজেনদের কেউ কেউ রেলকর্মীদের ভূয়সী প্রশংসা করেছেন। অনেকে আবার বিষয়টি নিয়ে নিছক মজা করতেও ছাড়েননি। (যদিও ভাইরাল ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।)

Advertisement

সোমবার, ১৬ সেপ্টেম্বর বেলা গড়াতেই সমাজমাধ্যমে রেলকর্মীদের ইঞ্জিন ঠেলার ভিডিয়ো ছড়িয়ে পড়ে। নেটিজেনদের দাবি, ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের বিজনৌর শহরের। সেখানে হঠাৎ করেই ক্রসিংয়ে বিকল হয়ে যায় একটি রেল ইঞ্জিন। ফলে বন্ধ হয়ে যায় রেলগেট।

সকালের ব্যস্ত সময়ে যান চলাচল আটকে যাওয়ায় বিপাকে পড়েন এলাকাবাসীরা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন রেলকর্মীরা। সেখানে পৌঁছেও অবশ্য কোনও সুরাহা করতে পারেননি তাঁরা। রেলইঞ্জিন সরানোর পুলকার না আসায় কিংকর্তব্যবিমূঢ় হয়ে দাঁড়িয়ে থাকতে হয় রেলকর্মীদের।

Advertisement

এ দিকে তত ক্ষণে কেটে গিয়েছে কয়েক ঘণ্টা। ইঞ্জিন সরাতে না পারলে আমজনতার যে ক্ষোভ আকাশ ছোঁবে তা ধীরে ধীরে আঁচ করতে পারছিলেন রেলকর্মীরা। তাই দীর্ঘ ক্ষণ পরেও পুলকার না আসায় বাধ্য হয়ে নিজেরাই ঠেলে ওই ইঞ্জিন সরানোর পরিকল্পনা করেন তাঁরা। সেই মতো ইঞ্জিন ধরে ঠেলাঠেলি শুরু করেন রেলকর্মীরা।

সবাই মিলে হেঁইয়ো বলে ধাক্কা দেওয়ায় একটা সময়ে গড়াতে শুরু করে রেল ইঞ্জিনটির চাকা। এ ভাবেই ক্রসিং থেকে ইঞ্জিনটিকে বেশ খানিকটা দূরে নিয়ে যান ওই রেলকর্মীরা। তবে ইঞ্জিনটিকে কারশেড পর্যন্ত তাঁদেরই ঠেলে নিয়ে যেতে হয়েছে কি না, তা অবশ্য জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement