Viral Video

সাপে-নেউলে ঝগড়া পটনা বিমানবন্দরে, রানওয়ের মধ্যেই চলল লড়াই, জিতল কে?

রানওয়ের ধারে খোলামেলা জায়গায় ঘুরে বেড়াচ্ছিল একটি নেউল। সেখানে ঘাপটি মেরে ছিল একটি সাপও।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৪ ১৩:৩০
Share:

—প্রতীকী ছবি।

বিমানবন্দরের রানওয়েতে একের পর এক বিমান ওঠানামা করছে। কিন্তু তাতে বিন্দুমাত্র হেলদোল নেই সাপের। নেউলকে কামড়াতেই ব্যস্ত সে। হঠাৎ সেখানে হাজির হল আরও দু’টি নেউল। ‘লড়াই’ করে সাপকে পরাস্ত করল তারা। সমাজমাধ্যমে সাপ এবং নেউল বাহিনীর ‘লড়াই’-এর ভিডিয়ো ছড়িয়ে পড়েছে (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)

Advertisement

এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে ঘোরাফেরা করা এই ভিডিয়োটি পটনা বিমানবন্দরে ক্যামেরাবন্দি করা হয়েছে বলে নেটব্যবহারকারীদের অধিকাংশের দাবি। সেখানকার বিমানবন্দরের একটি রানওয়ের ধারে খোলামেলা জায়গায় ঘুরে বেড়াচ্ছিল একটি নেউল। সেখানে ঘাপটি মেরে ছিল একটি সাপও। নেউলটিকে দেখে সাপটি ফণা তুলে শরীরের অর্ধেক অংশই মাটি থেকে উপরের দিকে তুলে ফেলে।

বার বার নেউলকে ছোবল মারার জন্য এগিয়ে যায় সাপটি। কিন্তু নেউলটিও ছাড়বার পাত্র নয়। এক লাফ দিয়ে সাপের ঘাড়ে উঠে পড়ে সে। সেই সময় সেখানে পৌঁছে যায় আরও দু’টি নেউল। ওই দুই নেউলের উপস্থিতিতেই সাপটিকে তাড়া করতে শুরু করে প্রথম নেউলটি। সাপটি যেন দিশাহারা হয়ে যায়। পালানোর জায়গা খুঁজে পায় না সে। তিন দিক থেকে তিনটি নেউল ঘিরে দাঁড়িয়েছিল সাপটিকে। নেউলগুলির মাঝেই গোল গোল করে চক্কর কাটতে থাকে সে। শেষ পর্যন্ত তিন নেউলের কাছে পরাস্ত হতে হয় সাপটিকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement