Ambani Wedding

ওজন দু’কেজি, গায়েহলুদে রাধিকার ওড়না তৈরি শুধু ফুলের জাল দিয়ে! দাম কত?

রাধিকার গায়েহলুদের বেশে ছিল হলুদের ছোঁয়া। পোশাকশিল্পী অনামিকা খন্নার নকশা করা হলুদ লেহঙ্গা পরেছিলেন রাধিকা। পোশাকের সঙ্গে মানানসই ফুলের গয়নায় সেজেছিলেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২৪ ১১:০৪
Share:

গায়েহলুদের সাজে রাধিকা মার্চেন্ট। —ছবি: ইনস্টাগ্রাম।

টিনসেল নগরী মুম্বই এখন তিন দিন জুড়ে উৎসবে মাতোয়ারা। মুকেশ অম্বানীর আদরের কনিষ্ঠ পুত্রের বিয়ে বলে কথা! শুক্রবার মুকেশ-পুত্র অনন্ত অম্বানী তাঁর দীর্ঘকালীন প্রেমিকা রাধিকা মার্চেন্টের সঙ্গে সাতপাকে বাঁধা পড়তে চলেছেন। তিন দিন ধরে চলবে বিয়ের অনুষ্ঠান। বিয়ের আগেই পোশাকে ফ্যাশনপ্রেমীদের নজর কাড়তে শুরু করেছেন অম্বানীর ছোট পুত্রবধূ। গায়েহলুদে পোশাকে-গয়নায় হলুদ রঙেই নিজেকে সাজিয়েছিলেন রাধিকা। হলুদ রঙের লেহঙ্গার পাশাপাশি গয়নায়ও হলুদের ছোঁয়া। তবে সবচেয়ে বেশি যা ফ্যাশনপ্রেমীদের নজরে পড়েছে, তা হল রাধিকার ওড়না। সুতোর কাজে নয়, বরং সেই ওড়না তৈরি করা হয়েছে ফুলের জাল দিয়ে।

Advertisement

রাধিকার গায়েহলুদের ফুলের ওড়না বুনেছেন সৃষ্টি কপূর। মুম্বইয়ের বাসিন্দা সৃষ্টি। তিনি জানিয়েছেন, গায়েহলুদ উপলক্ষে এই ওড়নাটি তৈরি করার নির্দেশ নাকি এক দিন আগে পেয়েছিলেন তিনি। পাঁচ জন কারিগরের সাহায্য নিয়ে টানা সাত ঘণ্টা ধরে এই ওড়নাটি তৈরি করেছেন তিনি। টগর ফুলের মোট হাজার খানা কুঁড়ি দিয়ে ওড়নাটি তৈরি করা। ওড়নার চারদিকে গাঁদা ফুল দিয়ে গাঁথা। সৃষ্টি জানিয়েছেন, মোট ৯০টি গাঁদা ফুল এই ওড়না তৈরিতে ব্যবহার করা হয়েছে। ওড়নার ওজন দুই কিলোগ্রাম।

খ্যাতনামী পোশাকশিল্পীরা রাধিকার গায়েহলুদের ছবি সমাজমাধ্যমের পাতায় পোস্ট করেছেন। রাধিকার ফুলের সাজের ছবি দেখার পর অনেকেই সৃষ্টির সঙ্গে যোগাযোগ করতে শুরু করেছেন বলে দাবি একাংশের। সৃষ্টি জানান, এই ধরনের ওড়নার দাম ১৫ হাজার টাকা থেকে শুরু। তার পর হবু কনের পছন্দ-অপছন্দ অনুযায়ী ওড়নার মূল্য সে ভাবে বৃদ্ধি পায়। শুধুমাত্র ওড়নায় নয়, রাধিকার গায়েহলুদের বেশেও ছিল হলুদের ছোঁয়া। পোশাকশিল্পী অনামিকা খন্নার নকশা করা হলুদ লেহঙ্গা পরেছিলেন রাধিকা। পোশাকের সঙ্গে মানানসই ফুলের গয়নায় সেজেছিলেন তিনি। কানে ফুলের দুল, গলায় হার, হাতে হাতপদ্ম— সব কিছুই টগর ফুলের কুঁড়ি দিয়ে বানানো।

Advertisement

রাধিকার সাজের দায়িত্বে ছিলেন বলিপাড়ার জনপ্রিয় সজ্জাশিল্পী রিয়া কপূর। তাঁর ওড়নাটি ড্রেপিংয়ের দায়িত্বে ছিলেন ড্রেপিং শিল্পী ডলি জৈন। রাধিকার সাজ ছিমছাম হলেও তাতে ছিল রাজকীয় ছোঁয়া। হলুদ লেহঙ্গার সঙ্গেও একেবারে হালকা মেকআপ করেছিলেন তিনি। উইঙ্গড আইলাইনার, শিমারিং আইশ্যাডো, লিকুইড হাইলাইটার, ছোট কালো টিপ আর হালকা গোলাপি রঙের লিপস্টিকেই সাজ সেরেছিলেন অম্বানীদের হবু পুত্রবধূ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement