Viral Video

রাস্তার ধারে দাঁড়িয়ে ক্যাঙারুদের ‘দ্য গ্রেট খালি’! অপেক্ষা করছে প্রতিপক্ষের? দেখুন ভিডিয়ো

অস্ট্রেলিয়ার ঘটনা এটি। রাস্তার ধারে একটি বিশাল ক্যাঙারুকে দেখে তা ক্যামেরাবন্দি করেছেন এক পথচারী। ভিডিয়ো থেকে জানা গিয়েছে যে, ক্যাঙারুটির উচ্চতা ন’ফুট।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৪ ১০:১৬
Share:

ছবি: ভিডিয়ো থেকে নেওয়া।

রাস্তার ধারে চুপচাপ দাঁড়িয়ে রয়েছে একটি বিশালাকার ক্যাঙারু। এ দিক-ও দিক মাথা ঘুরিয়ে কিছু খুঁজে চলেছে সে। কিছু ক্ষণ স্থির হয়ে দাঁড়িয়ে থেকে সেখান থেকে চলে যাওয়ার জন্য তৈরি হল সে। সমাজমাধ্যমে এমনই একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)

Advertisement

‘বিয়েন_ফরএভার’ নামের একটি অ্যাকাউন্ট থেকে ইনস্টাগ্রামের পাতায় একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছে। অস্ট্রেলিয়ার ঘটনা এটি। রাস্তার ধারে একটি বিশাল ক্যাঙারুকে দেখে তা ক্যামেরাবন্দি করেছেন এক পথচারী। ভিডিয়ো থেকে জানা গিয়েছে যে, ক্যাঙারুটির উচ্চতা ন’ফুট।

ক্যাঙারুর বিশাল চেহারা দেখে নেটব্যবহারকারীদের একাংশ তাকে জনপ্রিয় কুস্তিবিদ ‘দ্য গ্রেট খালি’র সঙ্গে তুলনা করেছেন। আবার অনেকে দাবি করেছেন, এটিই নাকি বিশ্বের সবচেয়ে লম্বা ক্যাঙারু।

Advertisement

সাধারণত পুরুষ ক্যাঙারুর উচ্চতা ছ’ফুট এবং ওজন ৯০ কেজির কাছাকাছি হয় বলে দাবি করেছেন প্রাণীবিদেরা। ন’ফুট উচ্চতার এই ক্যাঙারুটিকে দেখার পর অবাক হয়েছেন তাঁরাও।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement