viral news of marriage

আকাশে মুহুর্মুহু ফাটছে ক্ষেপণাস্ত্র, সেই ছবি দিয়েই বিবাহবার্ষিকী পালন দম্পতির

ক্ষেপণাস্ত্রগুলি ফাটামাত্রই সেই ছবি ক্যামেরাবন্দি করেন। সেই ছবিটি সম্পাদনা করে সমাজমাধ্যমে ভাগ করে নেন তাঁরা ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২৪ ১২:১৬
Share:

ছবি : ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

ইজ়রায়েলকে লক্ষ্য করে একের পর এক ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়ছিল ইরান। রাতের আকাশে আতশবাজির মতো একের পর এক ক্ষেপণাস্ত্র ফাটার দৃশ্য ছড়িয়ে পড়ে সমাজমাধ্যমে। সেই ছবি নিজেদের বিবাহবার্ষিকী উদ্‌যাপনে ব্যবহার করতে দেখা গেল লেবাননের এক দম্পতিকে। সম্প্রতি সমাজমাধ্যম ইনস্টাগ্রামের পাতায় ছড়িয়ে পড়েছে একটি ছবি। তাতে দেখা গিয়েছে ওই দম্পতি দাড়িয়ে রয়েছেন খোলা আকাশের নীচে। আকাশে আলোর ছটা। সেই আলো আদতে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ফাটার আলো।

Advertisement

‘কাইজ়ান এগজিকিউটিভ’ নামের একটি অ্যাকাউন্ট থেকে এই ছবিটি পোস্ট করা হয়েছে। ২ অক্টোবর, ইরান ২০০টিরও বেশি সামরিক ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করেছিল যা আকাশের পটভূমিকায় একটি নাটকীয় দৃশ্য তৈরি করে। সে দিনই ওই লেবানিজ় দম্পতি তাঁদের বিবাহবার্ষিকী উদ্‌যাপন করছিলেন। ক্ষেপণাস্ত্রগুলি ফাটামাত্র সেই ছবি তাঁরা ক্যামেরাবন্দি করেন। নিজেদের বিয়ের ছবির সঙ্গে সেই ছবিটি সম্পাদনা করে সমাজমাধ্যমে ভাগ করে নেন। সমাজমাধ্যমে ওই দম্পতি ব্যঙ্গ ভরে ইরানকে তাঁদের বিশেষ দিনটিকে স্মরণীয় করার জন্য ধন্যবাদও জানিয়েছেন।

পোস্টটি দেখে প্রায় ৮০ হাজার সমাজমাধ্যম ব্যবহারকারী নিজেদের প্রতিক্রিয়া জানিয়েছেন। যদিও এই পোস্টটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।এর আগেও সমাজমাধ্যমে একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছিল। সেখানে দেখা গিয়েছিল বিয়ে সারার কিছু ক্ষণের মধ্যেই ইজ়রায়েলের এক দম্পতিকে তড়িঘড়ি বাঙ্কারে আশ্রয় নিতে হয়েছিল। তাঁদের সঙ্গে আরও অনেকেই আশ্রয় নিয়েছিলেন ওই বাঙ্কারে। সেখানেই পালন করা হয় বিয়ের বাকি রীতিনীতি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement