Viral Video

সন্তানকে কেড়ে নিয়ে যাচ্ছে সিংহী, শাবককে বাঁচাতে মরিয়া লড়াই জেব্রার

চোখের সামনে শিকারকে এ ভাবে ফস্কে দিতে যাওয়া যায় না। তাই মা জেব্রার উপর লাফিয়ে পড়ে সিংহী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৪ ১৩:২৩
Share:

সন্তানকে বাঁচাতে সিংহীর সঙ্গে লড়াই মা জেব্রার। ছবি: ভিডিয়ো থেকে নেওয়া।

শিকারের সুযোগ পেয়েছে সিংহী। জেব্রা শাবকের গলায় কামড় দিয়ে তাকে নিজের ডেরার দিকে টেনে নিয়ে যাচ্ছিল ‘বনের রানি’। কিন্তু পিছন থেকে এসে হঠাৎ তার উপর ঝাঁপিয়ে পড়ল মা জেব্রা। সন্তানকে বাঁচাতে সিংহীর সঙ্গে লড়াই শুরু করল সে। ‘নেচার ইজ় অ্যামেজ়িং’ নামের একটি অ্যাকাউন্ট থেকে এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলের পাতায় ভিডিয়োটি পোস্ট করা হয়েছে (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)। ঘটনাটি কোথাকার তা অবশ্য জানা যায়নি।

Advertisement

ভিডিয়োয় দেখা যাচ্ছে যে, জেব্রার শাবক শিকার করে তাকে টেনে নিয়ে যাচ্ছে এক সিংহী। কিন্তু পিছন থেকে তার উপর ঝাঁপিয়ে পড়ে মা জেব্রা। সিংহীর মুখ থেকে অনবরত তার শিশুকে মুক্ত করার চেষ্টা করে সে। লড়াই করে নিজের সন্তানকে বাঁচিয়েও নেয় মা জেব্রা। কিন্তু চোখের সামনে শিকারকে এ ভাবে ফস্কে দিতে যাওয়া যায় না। তাই মা জেব্রার উপর লাফিয়ে পড়ে সিংহী।

সন্তানকে নিয়ে সেখানে আর এক মুহূর্তও দাঁড়িয়ে থাকেনি মা জেব্রা। তাই পিছনের দু’পা তুলে সিংহীর মুখে লাথি মেরে সেখান থেকে সন্তানকে নিয়ে ছুটে পালায় সে। থতমত খেয়ে সেখানেই দাঁড়িয়ে পড়ে ‘বনের রানি’।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement