viral video of lion attacks man

আদরের ঠেলায় অস্থির পশুরাজ! এক ঝটকায় হাত টেনে নিল যুবকের, ভাইরাল ভিডিয়ো দেখে ছড়াল আতঙ্ক

বার বার এক ব্যক্তি সিংহের সঙ্গে উস্কানিমূলক আচরণ করার পর রেগে যায় বনের রাজা। আক্রমণ করে বসে সিংহটি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৮
Share:

ছবি: এক্স থেকে নেওয়া।

কথায় আছে যেমন কর্ম তেমন ফল। খাঁচায় বন্দি এক সিংহকে উত্ত্যক্ত করার ফল হাতেনাতে পেলেন এক যুবক। খাঁচার ভেতরে থাকা সিংহটিকে ক্রমাগত আদর করার চেষ্টা করছিলেন এক ব্যক্তি। ফলস্বরূপ মারাত্মক ভাবে জখম হল তাঁর হাত। সম্প্রতি এক্স সমাজমাধ্যমে (সাবেক টুইটার) ‘সেকেন্ড বিফোর ডিজ়াস্টার’ নামের একটি অ্যাকাউন্ট থেকে একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছে। যা দেখে আঁতকে উঠেছে সমাজমাধ্যম। ভিডিয়োটি ভাইরাল হয়েছে এক্স সমাজমাধ্যমে। (যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)

Advertisement

ভিডিয়োয় দেখা গিয়েছে, লোহার জালে ঘেরা খাঁচায় ঘোরাফেরা করছেন পশুরাজ। খাঁচার সামনে দাঁড়ানো এক ব্যক্তি ভয়ঙ্কর পশুকে স্পর্শ করার জন্য সটান হাত ঢুকিয়ে দেন খাঁচায়। প্রথমে সিংহটি এই উপদ্রবে সাড়া দেয়নি। কিন্তু বার বার ওই ব্যক্তি সিংহের সঙ্গে উস্কানিমূলক আচরণ করার পর খেপে যায় বনের রাজা। আক্রমণ করে বসে সিংহটি। এক ঝটকায় চোয়ালের মধ্যে ঢুকিয়ে নেয় ওই ব্যক্তির হাত। সিংহের কবল থেকে হাতটি মুক্ত করার জন্য ছটফট করলেও সহজে মুক্তি মেলেনি তাঁর। বহু কসরত করার পর কোনও রকমে সিংহের মুখ থেকে নিজের হাত বার করে আনতে সক্ষম হন তিনি। ঘটনাটি দেখে আতঙ্কিত সমাজমাধ্যম। বন্যপ্রাণীদের অযথা বিরক্ত করার উপযুক্ত শাস্তি পেয়েছেন ওই ব্যক্তি, এমন প্রতিক্রিয়াই জানিয়েছেন সমাজমাধ্যম ব্যবহারকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement