Viral News

দামি সংস্থার চকোলেটে কামড় দিতেই ব্যথায় কুঁকড়ে গেল মুখ! ভিতর থেকে বেরোল আস্ত চারটি দাঁত

মায়াদেবী গুপ্ত নামে ওই অবসরপ্রাপ্ত স্কুলশিক্ষিকা বর্তমানে একটি অসরকারি সংস্থার সঙ্গে যুক্ত। সম্প্রতি এক শিশুর জন্মদিন উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করেছিল ওই সংস্থা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৪ ১৭:০৮
Share:

—প্রতিনিধিত্বমূলক ছবি।

উপহার হিসাবে চকোলেট পেয়েছিলেন। মোড়ক খুলে সেই চকোলেট মুখে দিতেই তাজ্জব বনে গেলেন মায়াদেবী! চকোলেটের মধ্যে যে চারটি আস্ত দাঁত। মধ্যপ্রদেশের খারগোনে ঘটনাটি ঘটেছে। যদিও পরে দেখা যায় ওই দাঁতগুলি আসল নয়, প্লাস্টিকের।

Advertisement

স‌ংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, মায়াদেবী গুপ্ত নামে ওই অবসরপ্রাপ্ত স্কুলশিক্ষিকা বর্তমানে একটি অসরকারি সংস্থার সঙ্গে যুক্ত। সম্প্রতি এক শিশুর জন্মদিন উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করেছিল ওই সংস্থা। সেখানেই মায়াদেবীকে চকোলেট খেতে দেয় শিশুটি। চকোলেট খেতে গিয়ে তিনি দেখেন, তার মধ্যে চারটি নকল দাঁতের একটি সেট রয়েছে।

এই প্রসঙ্গে সংবাদমাধ্যম এনডিটিভিকে মায়াদেবী বলেন, “জনপ্রিয় সংস্থার একটি চকোলেট পেয়েছিলাম আমি। চকোলেট খাওয়ার পর, মুখের মধ্যে শক্ত কিছু অনুভব করি। যখন আবার চিবোনোর চেষ্টা করলাম, তখন আমার দাঁতে ব্যথা লাগল। মুখ থেকে বার করে দেখি ওটা চারটি দাঁতের একটি সেট। পরে দেখা যায় সেগুলি নকল দাঁত।’’

Advertisement

এই ঘটনার পরেই খারগোনের ‘ফুড সেফটি অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন’কে বিষয়টি জানান মায়াদেবী। শুরু হয়েছে তদন্ত। যে দোকান থেকে চকোলেট কেনা হয়েছিল সেখান থেকেও নমুনা সংগ্রহ করা হয়েছে। এই নমুনাগুলি বিশ্লেষণের জন্য পরীক্ষাগারে পাঠানো হয়েছে।

খাদ্যদ্রব্যের মধ্যে এই ধরনের উদ্ভট জিনিস খুঁজে পাওয়ার ঘটনা এই প্রথম নয়। জুনের শুরুতে মুম্বইয়ের এক চিকিৎসক অনলাইনে আইসক্রিম অর্ডার করেছিলেন। খেতে গিয়ে তিনি দেখেন আইসক্রিমের ভিতরে একটি কাটা আঙুল। এক দম্পতিও সম্প্রতি বন্দে ভারত এক্সপ্রেসের খাবারে মরা আরশোলা ভেসে থাকার ভিডিয়ো পোস্ট করেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement