Viral

বৃদ্ধের মলদ্বারে ১৬ ইঞ্চির আস্ত লাউ! বার করা হল অস্ত্রোপচার করে, কী ভাবে ঢুকল?

পেটে অসহ্য যন্ত্রণা নিয়ে চিকিৎসকদের দ্বারস্থ হন মধ্যপ্রদেশের কৃষক। এক্স-রে করে দেখা যায়, বৃদ্ধের মলদ্বারে একটি লাউ ঢুকে রয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৪ ১০:৩৩
Share:

—প্রতিনিধিত্বমূলক ছবি।

ষাটোর্ধ্ব কৃষকের মলদ্বারে ঢুকে গিয়েছিল আস্ত লাউ। দু’ঘণ্টার সফল অস্ত্রোপচারের পর তা বার করে আনলেন চিকিৎসকেরা। মধ্যপ্রদেশের এই ঘটনায় রীতিমতো হইচই পড়ে গিয়েছে। যদিও ওই লাউ কী ভাবে ওই বৃদ্ধের মলদ্বারে ঢুকেছিল, তা এখনও নিশ্চিত ভাবে বলতে পারছেন না চিকিৎসকেরা। মুখ খোলেননি ওই বৃদ্ধও।

Advertisement

সংবাদমাধ্যম টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, পেটে অসহ্য যন্ত্রণা নিয়ে চিকিৎসকদের দ্বারস্থ হন মধ্যপ্রদেশের এক কৃষক। এক্স-রে করে দেখা যায়, বৃদ্ধের মলদ্বারে একটি ১৬ ইঞ্চির লাউ ঢুকে রয়েছে। অবিলম্বে হাসপাতালে ভর্তি করানো হয় তাঁকে। প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষার পর অস্ত্রোপচারের ব্যবস্থা করা হয়। এর পর দু’ঘণ্টার জটিল অস্ত্রোপচারের পর বৃদ্ধের মলদ্বার থেকে লাউটি বার করেন চিকিৎসকেরা।

চিকিৎসকদের যে দল বৃদ্ধের অস্ত্রোপচার করেছেন তাঁদের মধ্যে ছিলেন মনোজ চৌধরি, নন্দকিশোর জাটভ, আশিস শুক্ল এবং সঞ্জয় মৌর্য। টাইমস অফ ইন্ডিয়াকে মনোজ জানিয়েছেন, বর্তমানে ওই বৃদ্ধ বিপন্মুক্ত এবং সুস্থ রয়েছেন। মানসিক অসুস্থতার কারণেই ওই বৃদ্ধ নিজের মলদ্বারে লাউটি ঢুকিয়ে থাকতে পারেন বলে মনে করছেন তিনি। ইতিমধ্যেই পুরো বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement