viral video of monkey

মানুষের ‘বাঁদরামি’! অসহায় হনুমানকে ধরে বনবন করে ঘোরাল কিশোর, প্রকাশ্যে ভাইরাল ভিডিয়ো

ইনস্টাগ্রামের পাতায় ‘নাগপুরিরিল’ নামের একটি অ্যাকাউন্ট থেকে যে ভিডিয়োটি প্রকাশিত হয়েছে তা রীতিমতো ঝড় তুলেছে সমাজমাধ্যমে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২৪ ১৪:৪৫
Share:

ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

প্রায়শই দেখা যায় বাঁদর বা হনুমানের অত্যাচারে অতিষ্ঠ মানুষ। কখনও বাড়িতে ঢুকে জিনিসপত্র তছনছ করা কিংবা মানুষকে বাগে পেলে ঠেলে আঁচড়ে কামড়ে দেওয়া। বাঁদর বা হনুমানের অত্যাচারের খবর প্রায়শই দেখা বা শোনা যায় সংবাদমাধ্যমে। তবে সম্প্রতি এমন একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে যা দেখে হাসির ঝড় উঠেছে সমাজমাধ্যমে। হাতের কাছে পেয়ে একটি হনুমানকে পেয়ে ‘মধুর প্রতিশোধ’ নিতে দেখা গেল এক কিশোরকে। ইনস্টাগ্রামের পাতায় ‘নাগপুরিরিল’ নামের একটি অ্যাকাউন্ট থেকে যে ভিডিয়োটি প্রকাশিত হয়েছে তা রীতিমতো ঝড় তুলেছে সমাজমাধ্যমে। দমফাটা হাসির এই ভিডিয়োটি কয়েক লক্ষ বার দেখা হয়েছে। ১২ অক্টোবর পোস্ট করা এই ভিডিয়োতে ১৫ লক্ষেরও বেশি লাইক পড়েছে। প্রচুর মানুষ মজার মজার ইমোজি দিয়েছেন। যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

ভিডিয়োয় দেখা গিয়েছে, ছাদের এক ধারে বসে আছে একটি হনুমান। হঠাৎই এক কিশোর এসে তার দিকে হাত বাড়ায়। হাতে খাবার রয়েছে ভেবে হনুমানটি হাত বাড়াতেই সেই হাত খপ করে ধরে ফেলে কিশোরটি। তার পর হাত ধরে বনবন করে তাকে ঘোরাতে থাকে ওই কিশোর। আকস্মিক এই ঘটনায় হনুমানটি ভয় পেয়ে যায়। কী ঘটছে তা বুঝতে না পেরে অসহায় ভাবে হাল ছেড়ে দেয়। কিশোরটিকে আক্রমণ করার চেষ্টা করেনি প্রাণীটি। কয়েক সেকেন্ড পরেই অবশ্য হনুমানটির হাত ছেড়ে দিয়ে তাকে ছাদে বসিয়ে রেখে পালিয়ে যায় ওই কিশোর। কী ঘটল তা না বুঝতে পেরে হতভম্ব হনুমানটিকে সেখানেই থম মেরে বসে থাকতে দেখা যায়।

ভিডিয়োটি দেখে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে সমাজমাধ্যম ব্যবহারকারীদের মধ্যে। অনেকেই বলেছেন প্রাণীদের উত্ত্যক্ত করা উচিত নয়। আবার কিশোরের সাহস নিয়েও মন্তব্য করেছেন অনেকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement