pay fare in cryptocurrency

নগদে নয়, অটোর ভাড়া মেটানো যাবে ক্রিপ্টোকারেন্সিতে! চমকে দিল দক্ষিণ ভারতের শহর

অটোয় রয়েছে একটি বিজ্ঞপ্তি। লেখা রয়েছে, ক্রিপ্টোকারেন্সি গ্রহণ করা হয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৪ ১৫:৫৩
Share:

ফোন পে, জি পে অতীত। অটোয় চ়ড়লে এ বার ভাড়া মেটানো যাবে ক্রিপ্টোকারেন্সিতে! বেঙ্গালুরুর এক অটোর ভিতরে লিখে রাখা একটি বার্তা ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। গত ১৮ অগস্ট এই পোস্টটি করা হয় ইনস্টাগ্রাম ও এক্স হ্যান্ডলে (সাবেক টুইটার)। ভিডিয়োয় দেখা যাচ্ছে, চালক যেখানে বসে অটো চালান তার ঠিক উপরে একটি বিজ্ঞপ্তি রয়েছে। সেখানে লেখা রয়েছে, ক্রিপ্টোকারেন্সি গ্রহণ করা হয়। পোস্টটি দেখে সমাজমাধ্যম ব্যবহারকারীরা ড্রাইভারের উদ্ভাবনী বুদ্ধির প্রশংসা করেছেন। ৫০ হাজারের বেশি বার পোস্টটি দেখা হয়েছে। (যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।)

Advertisement

নেটাগরিকদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে পোস্টটি নিয়ে। গরিমা শর্মা নামে এক জন লিখেছেন, বেশির ভাগ শিক্ষিত ভারতীয়দের চেয়ে এই অটোচালক এগিয়ে। অন্য এক জন ব্যবহারকারী ব্যঙ্গ করে লিখেছেন, যেখানে বেশির ভাগ লোকের ক্রিপ্টো অ্যাকাউন্টই নেই, সেখানে তিনি ক্রিপ্টো গ্রহণ করছেন। বাজারের টালমাটাল পরিস্থিতিতেও তিনি এখনও ক্রিপ্টো গ্রহণ করছেন কিনা সে নিয়ে কিছু সমাজমাধ্যম ব্যবহারকারী প্রশ্ন তুলেছেন। কারণ ২০২২-এর পর থেকে ক্রিপ্টোকারেন্সি নেওয়া বেশির ভাগ ক্ষেত্রে বন্ধ হয়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement