Viral News

গণেশ চতুর্থী উপলক্ষে ১৫ কোটির সোনার উপহার! কী গয়না দিলেন মুকেশের পুত্র?

গণেশ চতুর্থীর সময় মুম্বইয়ের লালবাগচা মন্দির গণেশপুজোর জন্য বহুল চর্চিত। অম্বানী পরিবারও এই মন্দিরের কমিটির সঙ্গে বহু বছর ধরে জড়িয়ে রয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫৬
Share:

ছবি: সংগৃহীত।

গণেশ চতুর্থী উপলক্ষে মুম্বই শহরের এখন পাল্টে যাওয়া রূপ। আগামী ১০ দিন শহরে ভক্তদের সমাগম। সাধারণ মানুষ থেকে তারকা— সকলেই এই উৎসবের আনন্দজোয়ারে শামিল হন। এই উৎসবের সঙ্গে বিশেষ ভাবে জড়িয়ে রয়েছেন শিল্পপতি মুকেশ অম্বানীর পুত্র অনন্ত অম্বানীও। গণেশমূর্তির জন্য দামি গয়না দিয়েছেন তিনি।

Advertisement

গণেশ চতুর্থীর সময় মুম্বইয়ের লালবাগচা মন্দির গণেশপুজোর জন্য বহুল চর্চিত। অম্বানী পরিবারও এই মন্দিরের কমিটির সঙ্গে বহু বছর ধরে জড়িয়ে রয়েছে। সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে, গত ১৫ বছর ধরে গণেশ চতুর্থী উপলক্ষে মন্দিরে বিপুল পরিমাণ অর্থ দান করেন মুকেশের কনিষ্ঠ পুত্র অনন্ত অম্বানী। শুধু তা-ই নয়, পুজোর বিভিন্ন অনুষ্ঠানে দেখা যায় তাঁকে। মূর্তি বিসর্জনের সময়ও প্রতি বছর উপস্থিত থাকেন তিনি।

সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে, এই বছর গণেশ চতুর্থী উপলক্ষে সোনার মুকুট দান করেছেন অনন্ত। সেই মুকুটই মূর্তিকে পরানো হয়েছে। মুকুটের ওজন ২০ কিলোগ্রাম বলে জানা গিয়েছে। কানাঘুষো শোনা গিয়েছে, এই মুকুটের দাম ১৫ কোটি টাকা। এই মুকুট তৈরি করতে দু’মাস সময় লেগেছে কারিগরদের।

Advertisement

বৃহস্পতিবার জনসাধারণের জন্য মন্দিরের তরফে গণেশমূর্তির সাজ প্রকাশ্যে আনা হয়েছে। বিশাল মুকুটের পাশাপাশি বাদামি রঙের কাপড়ে মুড়ে দেওয়া হয়েছে গণেশের মূর্তি। শনিবার থেকে আগামী দশ দিন এই মন্দিরে গণেশ চতুর্থী পালন করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement