viral video of hammering in vande bharat

বন্দে ভারতের জানলায় হাতুড়ির একের পর এক ঘা, ফাটল ধরল কাচে! ভাইরাল ভিডিয়ো প্রকাশ্যে

ভিডিয়োয় দেখা গিয়েছে এক ব্যক্তি বন্দে ভারতের একটি কামরার জানলা হাতুড়ি দিয়ে ভাঙার চেষ্টা করেছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৪ ১১:৫৫
Share:

ছবি: সংগৃহীত।

দাঁড়িয়ে আছে বন্দে ভারত ট্রেন। তারই জানলার কাচে হাতুড়ি দিয়ে আঘাত করছেন এক যুবক। জানলায় ক্রমান্বয়ে আঘাতের ফলে কাচটিতে ফাটল ধরতে শুরু করে। তাতেও ক্ষান্ত হননি ওই অজ্ঞাতপরিচয় ব্যক্তি। দেশের অনেক জায়গায় বন্দে ভারত ট্রেনে হামলার ঘটনার আবহে এই ভিডিয়ো সম্প্রতি সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। তবে কোথায় এবং কখন এই ঘটনাটি ঘটেছে তা এখনও পর্যন্ত স্পষ্ট নয়। এক্স হ্যান্ডলে (সাবেক টুইটার) ‘গণকাঞ্চি’ নামের একটি অ্যাকাউন্ট থেকে এই ভিডিয়োটি পোস্ট করা হয়েছে। ভিডিয়ো পোস্ট করে লেখা হয়েছে, ‘‘কেউ কি বলতে পারবেন কে এই রহস্যময় ব্যক্তি যিনি বন্দে ভারতের জানলা হাতুড়ি দিয়ে ভাঙার চেষ্টা করেছেন।’’ (যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)।

Advertisement

ভিডিয়োটি ভাইরাল হওয়ায় নেটমাধ্যম ব্যবহারকারীরা অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন। অবিলম্বে এই ব্যক্তিকে গ্রেফতার করার দাবিও উঠেছে। এক্স ব্যবহারকারীদের এই জোরালো দাবির পাশাপাশি আর এক ব্যবহারকারী দাবি তুলেছেন, ভিডিয়োয় দেখানো ট্রেনটি প্ল্যাটফর্মে নয়, একটি মেরামতি কেন্দ্রে দাঁড় করানো ছিল। তিনি পোস্টে লিখেছেন, লোকটি জানলা ভেঙে ফেলছিলেন কারণ সেগুলি প্রতিস্থাপনের প্রয়োজন ছিল। যাঁকে হাতুড়ি হাতে কাচ ভাঙতে দেখা গিয়েছে, তিনি নিযুক্ত ঠিকাদারের কর্মীমাত্র। কোনও নাশকতায় যুক্ত নন। তবে রেলের তরফে এই ঘটনার কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

সম্প্রতি একের পর এক ট্রেন দুর্ঘটনা, ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন রেল কর্ত়ৃপক্ষ। ট্রেনকে ইচ্ছাকৃত ভাবে লাইনচ্যুত করানোর প্রবণতাও দিন দিন বাড়ছে। এমনটা জানিয়েছে রেলেরই রিপোর্ট।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement