Mamata Banerjee

ইন্দ্রনীলে ‘রুষ্ট’, সৌগতকে প্রশ্ন, পঞ্চায়েত ভোটের আগে কড়া দাওয়াই মমতার

‘কালচারাল সেল কেন অ্যাক্টিভ হল না’, ভরা সভাগৃহে কার্যত অগ্নিশর্মা মমতা বন্দ্যোপাধ্যায়। পার্টিকে সময় দেওয়া নিয়েও নেত্রীর প্রশ্নের সম্মুখীন হলেন বর্ষীয়ান সাংসদ সৌগত রায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৩ ১৭:২৩
Share:
Advertisement

পঞ্চায়েত ভোটের আগে দলীয় সাংসদ, বিধায়ক এবং নেতাদের নিয়ে বৈঠক। নজরুল মঞ্চে তৃণমূলের কর্মী সম্মেলনে রাজ্যের মন্ত্রীর উপর চটলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ‘কালচারাল সেল কেন অ্যাক্টিভ হল না’, ভরা সভাগৃহে কার্যত অগ্নিশর্মা মমতা বন্দ্যোপাধ্যায়। পার্টিকে সময় দেওয়া নিয়েও নেত্রীর প্রশ্নের সম্মুখীন হলেন বর্ষীয়ান সাংসদ সৌগত রায়। দোলা সেনকেও দলকে সময় দেওয়ার নির্দেশ। সংস্কৃতি জগতের মানুষ, ছবি নিয়ে ব্যস্ত থাকেন, তাই দেব, নুসরত, মিমিকে ছাড়। তবে বাজেট অধিবেশনে সমস্ত বিধায়ক এবং সাংসদদের উপস্থিতি বাধ্যতামূলক করলেন তৃণমূলনেত্রী। এখানেই শেষ নয়, রাজ্যে পঞ্চায়েত ভোটের আগে সব পঞ্চায়েতের উপর তিনি যে ‘মনিটরিং’ করবেন, সেটাও এ দিন স্পষ্ট করে বললেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিরোধীদের অভিযোগের উত্তরে আজ মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘আমায় কেন চুরি করতে হবে? ৭ বার সাংসদ থেকেছি, ১ লক্ষ টাকার বেশি আমার পেনশন। মুখ্যমন্ত্রী হওয়ার পর সব মিলিয়ে কম করে দেড় লক্ষ টাকা পেনশন পেতাম। আড়াই থেকে তিন কোটি টাকার অফিসিয়াল সম্পত্তি আমার। প্রদর্শনী করলেই ছয় থেকে সাত কোটি টাকা রোজগার করতে পারি। আমার বই সবথেকে বেশি বিক্রি হয়। গানের ক্যাসেট গোল্ডেন ডিস্ক পেয়েছে। সেখান থেকেও রয়্যালটি পাই। কেউ কেউ না জেনেই যা খুশি বলে দেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
সর্বশেষ ভিডিয়ো
Advertisement