Ganesh Puja

তৃণমূল পার্টি অফিসের পাশেই গণেশ পুজো, থিম ‘আরজি কর’, ‘দুর্গার বিচার’ চেয়ে পথে কুমোরটুলি

‘কুমোরটুলি দিচ্ছে হাঁক/আমার দুর্গা বিচার পাক’— আরজি করে মহিলা চিকিৎসককে খুন এবং ধর্ষণের ঘটনায় বিচার চেয়ে মিছিলে মৃৎশিল্পীরা।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৪ ২২:০২
Share:
Advertisement

গণেশ পুজোয় ‘থিম’ আরজি কর। দাবি একটাই— আরজি করের বিচার চাই/ধর্ষকের ফাঁসি চাই। কলকাতা পুরসভার ১৪ নং ওয়ার্ড। উল্টোডাঙা মেন রোডের উপর মুচিবাজার পোস্ট অফিস গলিতেই এই পুজো। মূল উদ্যোক্তা প্রতাপ দেবনাথ।

কলকাতার আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসককে খুন এবং ধর্ষণের ঘটনায় তোলপাড় রাজ্য-রাজনীতি। ২৮ দিন পার হয়ে গিয়েছে। চরমতম শাস্তি চেয়ে রোজ পথে নামছে নাগরিক সমাজ। ১৪ তারিখের 'রাত দখলে'র পর থেকে বাংলা জেগেই আছে। কখনও ডাক্তার, কখনও শিক্ষক, কখনও রূপান্তরকামী নাগরিক, কখনও যৌনকর্মী, কখনও আবার সরকারি কর্মচারীদের মিছিল— থেমে নেই কলকাতা। এ বার মিছিল মৃৎশিল্পীদেরও।

Advertisement

সামনেই দুর্গাপুজো। আর মাস খানেকের অপেক্ষা, তার পরই শ্রেষ্ঠ উৎসবে মাতবে বাঙালি। কিন্তু আরজি করের ঘটনায় যেন সেই আনন্দে ভাঁটা। ১৫ অগস্টের পর প্রতি বছর যে পরিমাণে মানুষের আনাগোনা থাকে, তা যেন এ বার অনেকটাই ম্লান— এমনটাই বলছেন মৃৎশিল্পীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
সর্বশেষ ভিডিয়ো
Advertisement