Dead

Raiganj: বয়স হয়েছিল ১১২, শেষযাত্রায় ডিজে বাজিয়ে দীর্ঘ জীবনের ‘উদ্‌যাপন’ রাজগঞ্জে

রাজগঞ্জের পানিকাউরি অঞ্চলের দুবরাগছ গ্রামের বাসিন্দা মালতি সরকার মারা গেলেন ১১২ বছর বয়সে।

নিজস্ব সংবাদদাতা
রাজগঞ্জ শেষ আপডেট: ১৩ জুন ২০২২ ১৯:২৯
Share:
Advertisement

শ্মশান যাত্রায় মৃত্যুশোক ভুলে ডিজে বাজিয়ে নাচ-গানে মেতে উঠল পরিবার। তাঁদের সঙ্গে পা এবং গলা মেলাতে দেখা গেল গোটা গ্রামকেই। ১১২ বছর বয়সি বৃদ্ধার অন্তিম যাত্রায় এমনই দৃশ্য ধরা পড়ল জলপাইগুড়ির রাজগঞ্জে।

রাজগঞ্জের পানিকাউরি অঞ্চলের দুবরাগছ গ্রামের বাসিন্দা মালতি সরকার মারা গেলেন ১১২ বছর বয়সে। তাঁর অন্তিম যাত্রার শুরুতে বাজতে দেখা গেল ব্যান্ড পার্টি। আর শেষে ডিজের গাড়ি। তার মাঝে মরদেহ কাঁধে নিয়ে হেঁটে যাচ্ছেন শ্মশান যাত্রীরা। আর ঠিক তার পিছনেই নাচতে নাচতে যাচ্ছেন পরিজন ও পাড়া-পড়শিরা।

Advertisement

পরিবার সূত্রে খবর, মালতিরই ইচ্ছে ছিল, মৃত্যুর পর তাঁর অন্তিমযাত্রা যাতে আনন্দ করতে করতেই সম্পন্ন করা হয়। মায়ের কথা রাখতেই এমন আয়োজন করেছেন ছেলে সুকুমার সরকার। মালতির নাতি ভোলা সরকার বলেন, ‘‘আমার ঠাকুরমা ১১২ বছর বেঁচেছেন। দুনিয়ার সবই দেখেছেন তিনি। তাঁর শেষ ইচ্ছে ছিল, মৃত্যুর পর তাঁর শেষ বিদায় যেন আনন্দ করে জানানো হয়। তাই ডিজে-বক্স বাজিয়ে আমরা শ্মশান যাত্রায় শামিল হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
সর্বশেষ ভিডিয়ো
Advertisement