Doctors Protest

‘জেদ নয়, ন্যায্য দাবি’, অবস্থান চলবে, জানিয়ে দিলেন আন্দোলনরত জুনিয়র ডাক্তারেরা

স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য, এবং মুখ্যসচিব মনোজ পন্থ সাংবাদিক বৈঠকে অভিযোগ করেছিলেন, স্বাস্থ্য ভবনের সামনে ধর্নারত চিকিৎসকেরা খোলামনে আলোচনা চান না বলেই শর্ত চাপিয়েছেন। স্বাস্থ্য ভবনের সামনের রাস্তা থেকে সাংবাদিক সম্মেলন করে তার জবাব দিলেন আন্দোলনকারীরা।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৪ ২২:১৩
Share:
Advertisement

সরকার-আন্দোলনরত জুনিয়র চিকিৎসকদের বৈঠক নিয়ে জটিলতা অব্যাহত। নবান্নের চিঠির পরিপ্রেক্ষিতে বৈঠকে বুধবার ভোরে নিজেদের দাবি জানিয়ে মুখ্যমন্ত্রীর দফতরে মেল করেছিল ওয়েস্টবেঙ্গল জুনিয়র ডক্টর্‌স ফ্রন্ট। তার জবাবে মুখ্যসচিব ডাক্তারদের ১২-১৫ জনের প্রতিনিধি দলকে সন্ধ্যা ৬টায় বৈঠকে আহ্বান জানান হয়েছিল। আন্দোলনকারীরা পাল্টা চার শর্ত দিয়ে বলেছিলেন বৈঠকে ২৬টি মেডিক্যাল কলেজের অন্তত ৩০ জন প্রতিনিধি থাকবেন এবং বৈঠকের সরাসরি সম্প্রচার করতে হবে। চিকিৎসকদের সাংবাদিক বৈঠকের পর, সন্ধ্যাবেলাই রাজ্যের স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য মুখ্যসচিব মনোজ পন্থ এবং রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমারকে সঙ্গে নিয়ে সাংবাদিক বৈঠক করেন। সেখানে চন্দ্রিমা দাবি করেন, শর্ত চাপালে খোলামেলা আলোচনা সম্ভব নয়। আন্দোলনে রাজনীতি প্রবেশ করেছে বলেও সন্দেহ প্রকাশ করেন চন্দ্রিমা। রাতে তার জবাবে ফের সাংবাদিক বৈঠকে আন্দোলনকারীরা। জানিয়ে দিলেন সরকারের ভূমিকায় তাঁরা হতাশ, তাঁদের দাবি না মেটা পর্যন্ত ধর্না চলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
সর্বশেষ ভিডিয়ো
Advertisement