Delhi Airport Roof Collapse

প্রথমে পানীয় জলের অভাব, তার পর প্রবল বৃষ্টিতে বন্যা পরিস্থিতি, জল নিয়ে জেরবার দিল্লি

রেকর্ড ভাঙা টানা বৃষ্টির জেরে নাজেহাল অবস্থা দিল্লিবাসীর। ভাসছে গাড়ি, বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। বিমানবন্দরের ছাদ ধসে মৃত্যু হয়েছে ১ জনের।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ জুন ২০২৪ ২২:১১
Share:
Advertisement

দিল্লির নিত্যসঙ্গী যেন জল যন্ত্রনা। তীব্র গরমে এত দিন পানীয় জলের অভাবে গলা শুকোচ্ছিল দিল্লির মানুষের। এ বার রেকর্ড ভাঙা বৃষ্টির জেরে নাজেহাল তাঁরা। বৃহস্পতিবার মধ্যরাত থেকে শুরু হয় প্রবল বৃষ্টি, চলে শুক্রবার সকাল পর্যন্ত। বেশ কয়েক ঘণ্টার বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়ে রাজধানীর বহু এলাকা। কোথাও কোমরসমান জল, কোথাও হাঁটুসমান, কোথাও আবার ঘরের মধ্যে বৃষ্টির জল ঢুকে গিয়েছে। রাস্তায় রাস্তায় যানজট। ভাসছে গাড়ি, বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। পাশাপাশি এ দিন প্রবল বৃষ্টির জেরে ভেঙে পড়ে দিল্লি বিমানবন্দরের এক নম্বর টার্মিনালের ছাদের একাংশ। যার জেরে দুমড়েমুচড়ে গিয়েছে বেশ কয়েকটি গাড়ি। তাতে মৃত্যু হয়েছে এক জনের, আহত অন্তত ছ’জন।

রাস্তা প্লাবিত হওয়ার কারণে যান চলাচলেও তার প্রভাব পড়েছে। বহু এলাকায় রাস্তা বন্ধ থাকায় গাড়ি ঘুরিয়ে দেওয়া হয়েছে অন্য পথে। এতে সমস্যায় পড়তে হয়েছে নিত্যযাত্রীদের। গুরুত্বপূর্ণ রাস্তা, যেমন দিল্লি-মীরাট হাইওয়ে, নারাইনা-মোতি বাগ রোড, ধৌলা কুঁয়া উড়ালপুল, বীর বান্দা বৈরাগী মার্গ, আজ়াদ মার্কেট আন্ডারপাস, তিলক সেতু, অরবিন্দ মার্গ, অনুব্রত মার্গ, আইটিও এবং এমস যাওয়ার রাস্তা প্লাবিত হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
সর্বশেষ ভিডিয়ো
Advertisement