Bagdogra Forest News

ব্যারিকেড, টোল প্লাজ়া ভেঙে পালিয়েও লাভ হল না! বন দফতরের জালে ৫০ লক্ষ টাকার সেগুন কাঠ

একের পর এক ব্যারিকেড, টোল প্লাজ়ার গেট ভেঙে পালিয়েও শেষ রক্ষা হল না। সিসি ক্যামেরায় ধরা পড়ল সেই রুদ্ধশ্বাস দৃশ্য।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৩ ১৯:৫৮
Share:
Advertisement

একের পর এক ব্যারিকেড, টোল প্লাজ়ার গেট ভেঙে পালিয়েও শেষ রক্ষা হল না। সিসি ক্যামেরায় ধরা পড়ল সেই রুদ্ধশ্বাস দৃশ্য।

বন দফতর সূত্রে খবর, বিপুল পরিমাণ সেগুন কাঠ পাচারের ছক কষছিলেন পাচারকারীরা। বাগডোগরা বন বিভাগের কাছে খবর ছিল, অসম থেকে বিশাল কন্টেইনার বোঝাই সেগুন কাঠ বিহারের উদ্দেশে রওনা দিয়েছে। সেই মতো বাগডোগরা রেঞ্জের বন বিভাগের কর্মীরা শুক্রবার সকাল থেকে ফুলবাড়ির কাছে ব্যারিকেড আটকে বসে ছিলেন। প্রকাশ্যে আসা ভিডিয়ো ফুটেজে দেখা গিয়েছে, সে সবের তোয়াক্কা না করে কাঠবোঝাই কন্টেইনার ব্যারিকেড ভেঙে পালিয়ে যায়। কন্টেইনারের পিছু নেয় বন দফতরও। কিন্তু কোনও ভাবেই গাড়িটিকে বাগে আনা যাচ্ছিল না। ফুলবাড়ির পর শিলিগুড়ি মহকুমার ঘোষপুকুর এলাকায় ফের ব্যারিকেড লাগায় বন বিভাগ। সেটিও উড়িয়ে দেয় কন্টেইনারটি। কিন্তু ঘোষপুকুর টোল প্লাজ়া গেট ভেঙে পালানোর চেষ্টা করতেই বিপত্তি বাধল। বিধাননগরের কাছে ভিমবার এলাকায় সেগুন কাঠবোঝাই গাড়িটি শেষ পর্যন্ত আটক করলেন বাগডোগরা রেঞ্জের কর্মীরা। আটক করা হয় কন্টেইনারের চালককে। গাড়িটিকে বাগডোগরা রেঞ্জের টাইপুখোলা ডিপোতে নিয়ে যাওয়া হয়েছে। বন দফতরের অনুমান, গাড়িতে অন্তত ৫০ লক্ষ টাকার কাঠ রয়েছে। অসম থেকে বিহারের দিকে যাচ্ছিল গাড়িটি। গাড়ি চালককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

Advertisement

বাগডোগরার রেঞ্জার সোনম ভুটিয়া বলেন, ‘‘তথ্যের ভিত্তিতে ফুলবাড়ি ক্যানেল রোড এলাকায় কর্মীরা ব্যারিকেড বেঁধে বসে ছিল। একের পর এক ব্যারিকেড ভেঙে গাড়িটি পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তবে আমাদের কর্মীরা অবশেষে গাড়িটিকে আটক করে। তদন্তের স্বার্থে এখনই চালকের নাম বা অন্য কোনও তথ্য প্রকাশ কর সম্ভব নয়। জিজ্ঞাসাবাদ চলছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
সর্বশেষ ভিডিয়ো
Advertisement