Rituparna Sengupta

এক নারীর জন্য সুবিচার চাইতে গিয়ে হেনস্থায় আমি স্তম্ভিত! শ্যামবাজার-কাণ্ড নিয়ে বললেন ঋতুপর্ণা

আরজি কর-কাণ্ডে সুবিচারের দাবি উঠছে চারদিকে। সম্প্রতি মেয়েদের রাত দখলের কর্মসূচিতে শ্যামবাজারের জমায়েতে যোগ দিতে গিয়ে কতিপয় মানুষের হেনস্থার মুখে পড়েন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত।

আনন্দবাজার অনলাইন প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৪ ১৪:২২
Share:
Advertisement

গত ৪ সেপ্টেম্বর, শ্যামবাজারে ‘রিক্লেম দ্য নাইট’ কর্মসূচিতে যোগ দিয়ে কতিপয় মানুষের হাতে হেনস্থার শিকার হয়েছেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। তাঁর দাবি, শিল্পী বা তারকা হিসাবে নয়, তিনি ওই মানববন্ধন কর্মসূচিতে যোগ দিতে গিয়েছিলেন মানবিকতার টানে, সহ-নাগরিক নির্যাতিতা যাতে সুবিচার পান, তার দাবিতে। কিন্তু সম্পূর্ণ অন্য রকম অভিজ্ঞতা নিয়ে ফিরতে হয় তাঁকে। ঋতুপর্ণার দাবি, ওই রাতে শ্যামবাজারে উপস্থিত বেশির ভাগ মানুষই তাঁর উপস্থিতিতে খুশি হয়েছিলেন, সেই সময় স্রোতের মতো একদল মানুষ ঢুকে পড়েন জমায়েতে এবং তাঁকে লক্ষ্য করে উদ্দেশ্যপ্রণোদিত ভাবে কটূক্তি করা শুরু হয়। অভিনেত্রীর আরও দাবি, সে দিন তিনি চলে না গেলে আরও খারাপ পরিস্থিতি তৈরি হতে পারত। আরও অনেকে আহত হতে পারতেন। তাঁকে ঘিরে বিক্ষোভকে পাত্তা না দিয়ে ঋতুপর্ণার দাবি, সুবিচার নয়, আসলে সংগঠিত গণ আন্দোলনকে ভুল পথে চালিত করতেই কিছু মানুষ এই কাণ্ড ঘটিয়েছেন। হেনস্থাতেও দমছেন না অভিনেত্রী। তাঁর স্পষ্ট কথা, সুবিচারের দাবি তিনি তুলবেনই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
সর্বশেষ ভিডিয়ো
Advertisement