Bajrang Punia

কংগ্রেস না ছাড়লে প্রাণ হারাতে হবে,অলিম্পিক্সে পদকজয়ী কুস্তিগির বজরংকে হুমকি

২০২১ সালে টোকিয়ো অলিম্পিক্সে ব্রোঞ্জ জিতেছিলেন বজরং পুনিয়া। কিন্তু এখন তিনি কংগ্রেসে যোগ দিয়েছেন। তার পরেই খুনের হুমকি পেলেন ভারতের পদকজয়ী কুস্তিগির।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৪ ২৩:২২
Share:

বজরং পুনিয়া। —ফাইল চিত্র।

বজরং পুনিয়াকে খুনের হুমকি। ২০২১ সালে টোকিয়ো অলিম্পিক্সে ব্রোঞ্জ জিতেছিলেন তিনি। কিন্তু এখন তিনি কংগ্রেসে যোগ দিয়েছেন। তার পরেই খুনের হুমকি পেলেন ভারতের পদকজয়ী কুস্তিগির।

Advertisement

দু’দিন আগে হরিয়ানায় কংগ্রেসে যোগ দিয়েছেন বজরং। তাঁকে সর্বভারতীয় কিষান কংগ্রেসের চেয়ারম্যান করা হয়েছে। সেই বজরংকে একটি বিদেশি নম্বর থেকে খুনের হুমকি দেওয়া হয়েছে। পুলিশের কাছে অভিযোগ করেছেন তিনি। সেই অভিযোগ অনুযায়ী, বজরংকে কংগ্রেস ছাড়তে বলা হয়েছে। সেটা না করলে তাঁর এবং তাঁর পরিবারের জন্য ভাল হবে বলেও হুমকি দেওয়া হয়েছে। হুমকি বার্তায় বজরংকে বলা হয়েছে, “এটা আমাদের শেষ বার্তা। ভোটের আগে দেখাবো আমাদের শক্তি। যেখানে খুশি অভিযোগ জানাতে পারো, কিন্তু এটাই তোমার জন্য শেষ বার্তা।”

সোনিপত থানার এসপি রবীন্দ্র সিংহ বলেন, “এক অজ্ঞাত পরিচয় ব্যক্তি হুমকি দিয়েছেন। আমরা তদন্ত শুরু করেছি।”

Advertisement

আগামী মাসে হরিয়ানায় বিধানসভা ভোট। বজরং ছাড়াও কংগ্রেসে যোগ দিয়েছেন কুস্তিগির বিনেশ ফোগাট। তিনি ভোটে লড়বেন। বজরংরা কংগ্রেসে যোগ দেওয়ার পরেই তাঁদের বিরুদ্ধে তোপ দেগেছিলেন ব্রিজভূষণ শরণ সিংহ। ভারতীয় কুস্তি সংস্থার প্রাক্তন প্রধানের বিরুদ্ধে বিনেশেরা যৌননিগ্রহের অভিযোগ করেছিলেন। তাঁর বিরুদ্ধে আন্দোলন এবং ধর্নাও দিয়েছিলেন। ব্রিজভূষণ প্রাক্তন সাংসদ। সেই বিজেপি নেতা হরিয়ানা ভোটের সময় সেখানে গিয়ে বিনেশদের বিরুদ্ধে প্রচারও করতে চেয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement