এ বার ইমরানের মুখে প্রশংসা

চাপের মুখে সচিনের চেয়ে বিরাট এগিয়ে

ব্যাপারটা কতটা সঙ্গত, তার পরোয়া না করেই বিরাট কোহালি ও সচিন তেন্ডুলকরের মধ্যে তুলনা চলছেই। কোহালি বড়, না সচিন, তা নিয়ে অনেকে অনেক কথা বললেও প্রাক্তন পাকিস্তান অধিনায়ক ইমরান খান এই ব্যাপারে বেশ স্পষ্টবাদী।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৬ জুন ২০১৬ ১০:৩৩
Share:

ব্যাপারটা কতটা সঙ্গত, তার পরোয়া না করেই বিরাট কোহালি ও সচিন তেন্ডুলকরের মধ্যে তুলনা চলছেই। কোহালি বড়, না সচিন, তা নিয়ে অনেকে অনেক কথা বললেও প্রাক্তন পাকিস্তান অধিনায়ক ইমরান খান এই ব্যাপারে বেশ স্পষ্টবাদী। চাপ সামলানোর ব্যাপারে তিনি কোহালিকে সচিনের চেয়ে এগিয়েই রাখছেন।

Advertisement

ইডেনে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে কোহালিকে প্রায় একা হাতে পাকিস্তানের বিরুদ্ধে ভারতকে জয় এনে দিতে দেখে মুগ্ধ হয়েছিলেন পাকিস্তানের বিশ্বজয়ী দলের অধিনায়ক ইমরান। বিশ্বকাপের পর আইপিএলে কোহালি আরও বিধ্বংসী মেজাজে ছিলেন। তাই সেই ইমরান এ বার কোহালিকে নিয়ে বলছেন, ‘‘ব্যাট করার সময় ওর দু’টো পা সমান ভাবে চলে। সারা মাঠ জুড়ে শট নেয় ও।’’

ইমরানের মতে, ‘‘ক্রিকেটে বিভিন্ন যুগে আমরা ভিভ রিচার্ডস, ব্রায়ান লারা, সচিন তেন্ডুলকরকে দেখেছি। কিন্তু বিরাট কোহালির মতো পরিপূর্ণ ক্রিকেটার আমি দেখিনি। টেকনিক আর প্রতিভা ছাড়াও ওর মধ্যে যে টেম্পারামেন্ট রয়েছে, তা অসাধারণ। আমি তো বলব এ দিক থেকে ও সচিনের চেয়েও ভাল। অনেক কঠিন পরিস্থিতিতেও কোহালি ভাল খেলেছে। সচিন অনেক সময়ই যা পারেনি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement