Sports News Of The Day

রোহিত-কোহলিদের খেলা নেই, তবে হতাশ হওয়ার কিছু নেই, রয়েছে ক্রিকেট, লিগে খেলবে ইস্টবেঙ্গলও

আজ কলকাতা লিগে খেলবে ইস্টবেঙ্গল। ডার্বিতে মোহনবাগানকে হারানোর পর এই প্রথম নামছে তারা। রয়েছে শ্রীলঙ্কার টি-টোয়েন্টি লিগের ম্যাচও।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২৪ ০৭:০৩
Share:

গ্রাফিক: সনৎ সিংহ।

আপনি ক্রিকেটপ্রেমী? আইপিএল শেষ, বিশ্বকাপও শেষ, আপাতত ভারতীয় দলের কিছু দিনের বিশ্রাম। হতাশ লাগছে? ক্রিকেটের অভাব নেই। বিশ্বের কোথাও না কোথাও চলছে ক্রিকেট। যেমন এখন চলছে শ্রীলঙ্কার লঙ্কা প্রিমিয়ার লিগ। আজ গ্রুপ পর্বের শেষ ম্যাচ।

Advertisement

ইউরো, কোপা শেষ তো কী হয়েছে? ফুটবল খেলারও খামতি নেই। রয়েছে আমাদের ইস্টবেঙ্গল, মোহনবাগান। আজ অবশ্য মোহনবাগানের খেলা নেই। কিন্তু খেলবে লাল-হলুদ।

ডার্বি জয়ের পর নামছে ইস্টবেঙ্গল

Advertisement

গত শনিবার কলকাতা ডার্বিতে জিতেছে ইস্টবেঙ্গল। মোহনবাগানকে ২-১ গোলে হারিয়ে ফুটছে লাল-হলুদ। শুধু জেতাই নয়, দাপটের সঙ্গে জিতেছে তারা। দাঁড়াতেই দেয়নি মোহনবাগানকে। এখনও পর্যন্ত লিগে সব ম্যাচ জিতেছে ইস্টবেঙ্গল। দারুণ ফর্মে রয়েছেন বিনু জর্জের ছেলেরা। ডার্বি জয়ের পর আজ প্রথম নামছে ইস্টবেঙ্গল। মঙ্গলবার তাদের খেলতে হবে ক্যালকাটা কাস্টমসের সঙ্গে। এই ম্যাচ বিকাল ৩টে থেকে। খেলা হবে নৈহাটি স্টেডিয়ামে। খেলা দেখা যাবে জি ২৪ ঘণ্টা চ্যানেলে।

গ্রাফিক: সনৎ সিংহ।

ভারত-পাকিস্তান সংঘাত কোন পথে?

ক্রিকেট নিয়ে ভারত এবং পাকিস্তানের মধ্যে ক্রমশ বাড়ছে সমস্যা। ভারতীয় ক্রিকেট বোর্ড গোঁ ধরে বসে আছে তারা আগামী বছর পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে যাবে না। নিরাপত্তা নিয়ে আগের অবস্থান বজায় রেখে পাকিস্তানে দল না পাঠানোর ব্যাপারে অনড় বিসিসিআই। কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকারের আপত্তিকে ঢাল হিসাবে তুলে ধরেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তারা। এ বার নতুন চাল দিয়েছে পাক বোর্ড। তারা ভারত সরকারের নিষেধাজ্ঞার লিখিত নথি চেয়েছে ভারতীয় বোর্ডের থেকে। শেষ পর্যন্ত কোন দিকে যাবে দুই দেশের ক্রিকেট সম্পর্ক? আজ কি আবার নতুন কোনও চাল দেবে ভারত বা পাকিস্তানের বোর্ড?

শ্রীলঙ্কায় টি-টোয়েন্টি লিগ

আজ লঙ্কা প্রিমিয়ার লিগে রাউন্ড রবিন লিগের শেষ ম্যাচ। মুখোমুখি কলম্বো স্ট্রাইকার্স এবং ডাম্বুলা সিক্সার্স। এই ম্যাচের উপর অনেকটাই নির্ভর করবে পরের রাউন্ডে কারা যাবে। খেলা শুরু সন্ধ্যা ৭:৩০ থেকে। খেলা দেখা যাবে স্টার স্পোর্টস চ্যানেল ও হটস্টার অ্যাপে।

(ভ্রম সংশোধন: এই প্রতিবেদনে প্রথমে লেখা হয়েছিল আজ ইস্টবেঙ্গলের ম্যাচ ইস্টবেঙ্গল মাঠে। কিন্তু খেলাটি হবে নৈহাটিতে। অনিচ্ছাকৃত এই ত্রুটির জন্য আমরা আন্তরিক ভাবে দুঃখিত ও ক্ষমাপ্রার্থী।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement