Paris Olympics 2024

কোনও মতে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে জয়, টনক নড়িয়ে দিয়েছে, বলছেন ভারতের শ্রীজেশ

দুর্বল নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধেই কষ্ট করে জিততে হয়েছে পিআর শ্রীজেশদের। অভিজ্ঞ হকি খেলোয়াড় মনে করেন, এটাই দলের ঘুম ভাঙানোর জন্য যথেষ্ট।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২৪ ২১:৫৪
Share:

পিআর শ্রীজেশ। —ফাইল চিত্র।

প্যারিস অলিম্পিক্সে ভারতের গ্রুপের অন্যতম দুর্বল দল ধরা হচ্ছিল নিউ জ়িল্যান্ডকে। সেই দলের বিরুদ্ধেই কষ্ট করে জিততে হয়েছে পিআর শ্রীজেশদের। অভিজ্ঞ হকি খেলোয়াড় মনে করেন, এটাই দলের ঘুম ভাঙানোর জন্য যথেষ্ট।

Advertisement

শনিবার প্রথম কোয়ার্টারে পিছিয়ে পড়েছিল ভারত। দ্বিতীয় এবং তৃতীয় কোয়ার্টারে গোল করে দলকে ম্যাচে ফিরিয়ে আনেন মনদীপ সিংহ এবং বিবেক সাগর প্রসাদ। কিন্তু ৫৩ মিনিটে সাইমন চাইল্ড গোল করে সমতা ফিরিয়ে আনেন। শেষ মুহূর্তে গোল করে দলকে জেতান অধিনায়ক হরমনপ্রীত সিংহ। কিন্তু দল যে বেশ কিছু ভুল করেছে তা মেনে নিলেন শ্রীজেশ।

সংবাদ সংস্থা পিটিআই-কে দেওয়া সাক্ষাৎকারে শ্রীজেশ বলেন, “অলিম্পিক্সের প্রথম ম্যাচ কখনও সোজা হয় না। নিউ জ়িল্যান্ড খুব দুর্বল দল নয়। আমরা কিছু ভুল করেছি। কিছু ভাল দিকও আছে। দলের জন্য এটা ছিল ঘুম ভাঙানোর ম্যাচ। আমরা তিন পয়েন্ট পেয়েছি। সেটাই গুরুত্বপূর্ণ। আমরা ওদের সুযোগ দিয়েছি, সেটা ওরা কাজে লাগিয়েছে। শেষ কয়েক মিনিট সহজ ছিল না। সব সময় একটা চাপ ছিল। হকিতে এটা থাকে।”

Advertisement

ভুল মেনে নিলেন কোচ ক্রেগ ফুল্টনও। তিনি বলেন, “আমরা নিজেদের সেরাটা দিতে পারিনি। কিন্তু আমাদের পরিকল্পনা রয়েছে। সেটা ধরেই খেলব। প্রতিটা দলের জন্য আলাদা করে পরিকল্পনা করেছি আমরা। কিছু কিছু জায়গায় আমরা ভাল খেলতে পারিনি। নিউ জ়িল্যান্ড দারুণ লড়াই করেছে। আমাদের আরও পরিশ্রম করতে হবে।”

ভারতের পরের ম্যাচ আর্জেন্টিনার বিরুদ্ধে। সোমবার খেলতে নামবেন শ্রীজেশেরা।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement